ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হ্যাডলির সেরা জুটি সাউদি-বোল্ট

প্রকাশিত: ০৭:২০ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৫

হঠাৎ-ই আলোর বিচ্ছুরণ। তাতে আলোকিত চারপাশ। যে আলোতে বিজয় উৎসবে মাতোয়ারা নিউজিল্যান্ড ক্রিকেট দল। বিশ্বকাপ শুরুর আগে থেকেই এমন দৃশ্য নিয়মিত হয়ে উঠেছিল। আর ঘরের মাঠের বিশ্বকাপে কিউইরা আরও বিধ্বংসী, আরও দাপুটে। টানা তিন ম্যাচ জিতে নক আউট পর্ব প্রায় নিশ্চিত করে রেখেছে ব্ল্যাক ক্যাপসরা।

ব্যাট হাতে টর্নেডো বইয়ে দিয়ে দলকে বড় সংগ্রহ এনে দিচ্ছেন ব্যাটসম্যানরা। তেমনি বল হাতে আগুন ঝড়িয়ে প্রতিপক্ষ শিবির গুড়িয়ে দিচ্ছেন তাদের বোলাররা। এদের মধ্যে অন্যতম টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

এই দুই পেসারের গতির সামনে প্রায় সব প্রতিপক্ষ ব্যাটসম্যানই দিশা হারিয়ে ফেলছেন। এ কারণেই নিউজিল্যান্ডের সাবেক তারকা অলরাউন্ডার রিচার্ড হ্যাডলি এই বোলিং জুটিকে তাদের সর্বকালের সেরা বলছেন। হ্যাডলির দৃষ্টিতে নতুন বলে টিম সাউদি ও ট্রেন্ট বোল্টই নিউজিল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা জুটি।

সাউদি ও বোল্টের গায়ে সেরার ট্যাগ লাগিয়ে দিতে একটুও ভাবছেন না হ্যাডলি। নির্দ্বধায় বলে দিচ্ছেন, নিউজিল্যান্ডের সব সময়ের সেরা পেসার জুটি সাউদি ও বোল্টই, ‘আমার মনে হয় নতুন বলে সাউদি ও বোল্টই আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা বোলিং জুটি। ডান এবং বাঁহাতির সমন্বয়ে গড়া এই জুটি গত এক বছরে সাফল্যের সঙ্গে প্রমাণ করেছে তারা কতটা কার্যকর। সুইংয়ে অভিজ্ঞতা সম্পন্ন এই দুজনই উইকেট নেয়া বোলার। তাদের বিষয়ে এমন মন্তব্য করা খুব যৌক্তিক। তারা তাদের সেরা সময়ে আছে। আর তরুণ হওয়ায় আরো অনেকটা সময় খেলতে পারবে তারা। সব ফর্মেটেই সাউদি ও বোল্ট খেলছে। এটা নিউজিল্যান্ড দলের জন্য খুবই ভালো একটা দিক।’

এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের সামর্থ্যরে প্রমাণ দিয়েছেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। দুটি করে উইকেট নেন এই দুই বোলার। পরের ম্যাচে স্কটল্যান্ডকে তো শুরুতেই দুমড়ে মুচড়ে দেন সাউদি-বোল্ট। ১২ রানেই স্কটিশদের যাওয়া ৪ উইকেট ভাগাভাগি করে নেন কিউইদের বোলিং ভরসা হয়ে ওঠা সাউদি-বোল্ট।

পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বোল্ট মাত্র এক উইকেট পেলেও সাউদি হয়ে উঠেছিলেন সাইক্লোন। একাই ৭ উইকেট নিয়ে ইংলিশদের মাত্র ১২৩ রানেই থামিয়ে দেন তিনি। এমন বোলিং করায় আগামী শনিবার আগুনে ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষেও সাউদি ও বোল্টের ওপর ভরসা রাখছেন রিচার্ড হ্যাডলি।

বিএ/এমএস