ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাহমুদউল্লাহদের হারিয়ে শীর্ষে রংপুর রাইডার্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৯ এএম, ২২ নভেম্বর ২০১৬

ম্যাচটা ছিল শীর্ষস্থান দখলের লড়াই। এমনিতেই ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রংপুর রাইডার্স। খুলনাকে হারাতে পারলেই শীর্ষে রংপুর। আর খুলনা জিতলে তো কথাই নেই, শীর্ষস্থান তাদের আরও নিরঙ্কুশ হয়ে যাবে।

এমনই সমীকরণ নিয়েই চট্টগ্রাম পর্বের শেষ দিন মাঠে নেমেছিল দুই দল। শেষ পর্যন্ত নাঈম ইসলামদের কাছে পরাজয়ই মানতে বাধ্য হলো মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স।

খুলনার দেয়া ১২৬ রানের মামুলি টার্গেট ৬ বল (১ ওভার) হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে পার হয়ে গেলো রংপুর রাইডার্স। অথ্যাৎ খুলনাকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শীর্ষে উঠে গেলো রংপুর।

চট্টগ্রাম পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে রংপুরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কোণঠাসা হয়ে পড়ে খুলনার ব্যাটসম্যানরা। তাইবুরের ৩২, ওয়েসেলসের ২৭ এবং আরিফুল হকের ২২ রানের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ১২৫ রান সংগ্রহ করে খুলনা।

জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারায় রংপুর। ১৩ বল খেলে মাত্র ৩ রান করে আউট হন সৌম্য। তবে এরপরই আফগান মোহাম্মদ শাহজাদ আর বাংলাদেশের মোহাম্মদ মিথুন মিলে ৭৬ রানের বিশাল জুটি গড়ে রংপুরের জয় অনেটা নিশ্চিত করে ফেলেন।

৩৮ বলে ৩৭ রান করে শাহজাদ আউট হয়ে গেলে আফ্রিদিকে নিয়ে জুটি বাধেন মিথুন। ২০ বলে ২৬ রান করেন আফ্রিদি। এরপর লিয়াম ডসনকে নিয়ে বাকি কাজ শেষ করে ফেলেন মোহাম্মদ মিথুন। আফসোস তার জন্য। মাত্র ১ রানের জন্য হাফ সেঞ্চুরিটা পেলেন না তিনি। ৪১ বলে অপরাজিত থাকেন ৪৯ রানে। শেষ পর্যন্ত ১৯ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর।

খুলনার হয়ে জুনায়েদ খান, বেনি হাওয়েল এবং মাহমুদউল্লাহ রিয়াদ নেন ১টি করে উইকেট।

আইএইচএস/এমএস/আরআইপি

আরও পড়ুন