ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নবিকে দেখেই প্রেরণা পেয়েছেন শাহজাদ

প্রকাশিত: ০৬:১০ পিএম, ১৮ নভেম্বর ২০১৬

দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বোলারদের গলির বোলার বানিয়ে মাত্র ৩৭ বলে ৮৭ রান করেছিলেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি। সঙ্গে বল হাতে এক উইকেট তুলে নেওয়ায় স্বাভাবিকভাবেই ম্যান অব দ্যা ম্যাচ তিনি।

পরের ম্যাচে তার এ দুর্দান্ত পারফরম্যান্স দেখে প্রেরণা পেয়েছেন আরেক আফগানি মোহাম্মদ শাহজাদ। আর তাতেই দারুণ ব্যাটিং করে তিনিও হন ম্যান অব দ্যা ম্যাচ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে জয়ের পর রংপুর রাইডার্সের শাহজাদ বলেন, ‘প্রথম ম্যাচে নবি যখন ম্যান অব দ্য ম্যাচ হলো; সেদিনও আমাদের ম্যাচ ছিল। আমি নিজেকে বলেছিলাম নবি যদি ম্যান অব দ্য ম্যাচ হতে পারে, আজকে আমিও ম্যান অব দ্য ম্যাচ হতে পারবো; আমি পেরেছিলাম। আজও যখন সে ম্যাচ সেরা হয় আমি তাকে অভিনন্দন জানাই। বলেছিলাম, আজ তুমি ম্যাচ সেরা হয়েছ আমিও হব। আফগানিস্তানের সবাই ভালো করছে, আমরা সবাই চেষ্টা করছি’।

এদিন বড় লক্ষ্য দিতে পারেনি কুমিল্লা। দারুণ উইকেট আগে ব্যাটিং করে ভিক্টোরিয়ান্সের সংগ্রহ মাত্র ১২২ রান। তাই কোচ-অধিনায়ক তাকে স্বাভাবিক ব্যাটিং করতে বলেছেন জানান শাহজাদ, ‘কোচ-অধিনায়ক আমাদের বলেছিল, নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলতে। আমরা সেটাই করার চেষ্টা করছিলাম। ওরা খুব বেশি রান করতে পারেনি। উইকেট খুব একটা গতি ছিল না। উইকেট ভিজে যাচ্ছিল। জানতাম পরে স্পিন ভালো হবে না। আমরা তখন সহজে রান করবো’।

আর কুমিল্লাকে এত অল্প রানে গুটিয়ে দিতে দারুণ অবদান রাখেন রংপুরের বোলাররা। তাই তাদের উচ্ছ্বসিত প্রশংসা করেন শাহজাদ, ‘আজকে আমাদের বোলাররা ভালো করেছে। পেসারা-স্পিনার সবাই ভালো করেছে। উইকেট ছিল দুই শ’ রান করার মতো। কিন্তু বোলাররা ওদের কম রানে বেধে রেখেছে। অধিনায়ক দারুণ নেতৃত্ব দিয়েছে। ফিল্ডাররাও ভালো করেছে। এই জন্য কম রানে আটকে রাখতে পেরেছি’।

উল্লেখ্য, পাঁচ ম্যাচে চার জয়ে ঢাকা ডাইনামাইটসের সমান চার জয় পেয়েছে রংপুর। তবে হেড টু হেড বিবেচনায় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানেই থাকতে হচ্ছে দলটিকে।

আরটি/এসআইএস

আরও পড়ুন