ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাজশাহীকে ১৯১ রানের লক্ষ্য দিল চিটাগাং

প্রকাশিত: ০৯:১৯ এএম, ১৮ নভেম্বর ২০১৬

অবশেষে রানে ফিরেছে চিটাগাং ভাইকিংস। এনামুল হক বিজয় আর মোহাম্মদ নবীর বীরত্বে রাজশাহী কিংসের সামনে ৫ উইকেট হারিয়ে ১৯০ রানের বিশাল স্কোর দাঁড় করিয়েছে তামিম ইকবালের দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয়ের ৫০ এবং আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীর অপরাজিত ৮৭ রানের ওপর ভর করে এত বড় স্কোর দাঁড় করাতে পেরেছে চিটাগাং।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চিটাগাং। তবে ইনিংসের শুরুতেই তামিম ইকবালের উইকেট হারিয়ে বিপদে পড়ে স্থানীয় দলটি। ৬ বলে ৫ রান করে আউট হয়ে যান তামিম। এরপর অবশ্য ডোয়াইন স্মিথ ঝড় তোলার চেষ্টা করেন। ১৯ বলে ৩৪ রান করে তিনি যখন আউট হন, তখন দলের রান ৪১। অর্থ্যাৎ, এক পাশে তখনও দর্শক এনামুল হক বিজয়।

স্মিথ আউট হয়ে যাওয়ার পর ৬৮ রানের মধ্যে বিদায় নেন আরও দুই ব্যাটসম্যান। গ্র্যান্ট ইলিয়ট এবং জহুরুল ইসলাম। ইলিয়ট ১০ বলে ৮ এবং জহুরুল ৭ বলে করেন ২ রান।

এরপরই মাঠে নামেন মোহাম্মদ নবি। এনামুল হক বিজয়কে নিয়ে গড়ে তোলেন ১০৫ রানের বিশাল এক জুটি। এই জুটিতে ভর করেই রাজশাহীর সামনে রানের পাহাড় দাঁড় করায় চিটাগাং। ৫০ করে যখন বিজয় আউট হন তখন চিটাগাংয়ের রান ১৭৩। এরপর নাজমুল হোসেন মিলনকে নিয়ে তামিমের দলকে ১৯০ রানে পৌঁছে দেন মোহাম্মদ নবি। ৩৭ বলে ৮৭ রানের এক টর্নেডো ইনিংস খেলেন নবি। সমান ৬টি করে চার এবং ছক্কার মার মারেন তিনি।

রাজশাহীর হয়ে ২ উইকেট নেন সামিত প্যাটেল। ১টি করে উইকেট নেন আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ এবং ফরহাদ রেজা।

সংক্ষিপ্ত স্কোর
চিটাগাং ভাইকিংস : ১৯০/৫, ২০ ওভার (তামিম ৫, ডোয়াইন স্মিথ ৩৪, এনামুল হক বিজয় ৫০, গ্র্যান্ট ইলিয়ট ৮, জহুরুল ইসলাম ২, মোহাম্মদ নবি ৮৭*, নাজমুল হোসেন মিলন ১;  সামিত প্যাটেল ২/২১, আবুল হাসান রাজু ১/৪৭, মেহেদী হাসান মিরাজ ১/১৮ এবং ফরহাদ রেজা ১/৪৪।

আইএইটএস/এমএস

আরও পড়ুন