ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিউজিল্যান্ড সফরে যোগ হচ্ছে আরো অন্তত দুইজন!

প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৬

নিউজিল্যান্ড সিরিজের জন্য আগেই ২২ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটি। এর মধ্যে আবার দু’জন ডেভেলপমেন্ট পারফরমার। তবে শুধু ২২ জন নয়, তাদের সঙ্গে অন্তত আরো দু’জন যোগ হতে পারে। বলতে গেলে, বিপিএল কপাল খুলে দিচ্ছে অন্তত দুই থেকে তিনজনের। এমন ইঙ্গিত নিজেই দিয়েছেন বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার থেকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। প্রথম দিনই স্থানীয় দল চিটাগাং ভাইকিংসের মুখোমুখি হয়েছিল ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচে সহজ জয় পেয়েছে সাকিব আল হাসানের দল ঢাকা ডায়নামাইটস। চট্টগ্রাম পর্বের প্রথম খেলা দেখার জন্য মাঠে উপস্থিত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এ সময় তার পাশে ছিলেন বিসিবির আরো কয়েকজন পরিচালক।

ম্যাচ শেষ হওয়ার পর কয়েকটি টিভি মিডিয়ার সঙ্গে কথা বলেন বিসিবি প্রেসিডেন্ট। সেখানেই তিনি নিউজিল্যান্ড সফরে আরো ‍দু’জন কিংবা তিন জনের সংযুক্তির ইঙ্গিত দেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবি প্রেসিডেন্ট বলেন, ‘বিপিএলে যারা ভালো করছে তাদের কিভাবে অ্যাডিশনাল প্লেয়ার হিসেবে যুক্ত করা যায় তা চিন্তা করে আমি দলকে আমার বার্তা দিয়ে দিয়েছি। এ বিষয়ে কোচ, নির্বাচক ও অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে কথা বলেছি।’

কাদেরকে বিসিবি প্রেসিডেন্টের মনে ধরেছে যে নিউজল্যান্ড সফরে নেয়া হতে পারে? এমন প্রশ্নের জবাবে বিসিবি প্রেসিডেন্ট নির্দিষ্ট করে তিনজনের নামই উল্লেখ করেছেন। তারা হলেন মেহেদী মারুফ, শাহরিয়ার নাফীস এবং নাসির হোসেন। বিসিবি প্রেসিডেন্ট জানান, বিপিএলে এরা ভালো খেলতেছে। টুর্নামেন্টের তো আরো অনেক বাকি। এখানে তারা কেমন খেলে এটা আরো দেখতে চাই। এরপর নিউজিল্যান্ড সিরিজে দু’একজনকে সংযুক্ত করা হবে।

২২ জনের দলের সঙ্গে দুইজন কিংবা তিনজন যুক্ত হলে দলটি হয়ে যাবে ২৪-২৫ জনের। এতবড় দল নিয়ে হয়তো বা বিদেশ সফরে যাবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সে ক্ষেত্রে কপাল পুড়তে পারে ডেভেলপমেন্ট পারফরমার হিসেবে নেয়া ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং পেসার এবাদত হোসেনের। ইতোমধ্যে ইনজুরির কারণে এবাদত হোসেনের সফরে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

আইএইচএস/বিএ