ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্রাজিলের ধাক্কা সামলে উঠতে কঠোর অনুশীলনে মেসি-ডি মারিয়ারা

প্রকাশিত: ০২:০৮ পিএম, ১৫ নভেম্বর ২০১৬

দিন তিনেক আগে বেলো হরিজন্তে খেলতে গিয়েছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচটিতে নেইমারের ব্রাজিলের কাছে ৩-০ গোলে পরাজিত হয়েছিল আর্জেন্টাইনরা। এতে ব্যাকফুটে চলে যায় তারা। ব্রাজিলের ধাক্কা সামলে উঠতে মরিয়া তারা। কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামার আগে তাই কঠোর অনুশীলন করছেন মেসি-ডি মারিয়ারা।

আগামীকাল বুধবার ভোর সাড়ে ৫টায় (বাংলাদেশ সময়) কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচটি তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেকটা বাঁচা-মরার ম্যাচ। কলম্বিয়ার বিরুদ্ধে হারলেই বিশ্বকাপের যোগ্যতা পর্ব থেকে একরকম ছিটকে যাবেন মেসিরা! আগামী বিশ্বকাপের আসরে নিজেদের দেখতে কলিম্বয়ার বিপক্ষে পয়েন্ট অর্জন করতে চাইবে এদগাের্দো বাউজার দল।

এদিকে ইনজুরির কারণে জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি লিওনেল মেসি। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়েই ফিরেছেন তিনি। রাজকীয় প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিলেন তিনি! সেটা আর হলো কোথায়? উল্টো লজ্জার গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাকে। তবে কলম্বিয়ার বিপক্ষে জ্বলে উঠতে চাইবেন মেসি। তার দিকে তাকিয়ে আছেন দলটির কোচ বাউজা।

১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে আর্জেন্টিনা। এবারের বাছাইপর্বে সমান চারটি করে ম্যাচ জিতেছে ও হেরেছে। আর সমতা (ড্র) নিয়ে মাঠ ছেড়েছে বাকি তিনটি ম্যাচে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের পয়েন্ট টেবিলের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে উরুগুয়ে (২৩), কলম্বিয়া (১৮), ইকুয়েডর (১৭) ও চিলি (১৭)। প্রতিটি দলই খেলেছে ১১টি করে ম্যাচ।

বাছাইপর্বের পয়েন্ট টেবিলে শীর্ষেই থাকলো ব্রাজিল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। চলতি বাছাইপর্বে সাতটিতে জয় পেয়েছে সেলেকাওরা। হেরেছে একটিতে আর তিনটি ম্যাচে ড্র নিয়ে মাঠ ছেড়েছে নেইমার-আলভেজেদের দল।

এনইউ/আরআইপি

আরও পড়ুন