ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

প্রকাশিত: ০৪:৩৪ এএম, ১৫ নভেম্বর ২০১৬

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াটওয়াশ হওয়ার পর সমর্থকেরা ভেবেছিল হয়তো টেস্ট সিরিজে প্রতিশোধ নিবে অস্ট্রেলিয়া। তবে ঘরের মাঠে বরাবরই যে অস্ট্রেলিয়া ভয়ঙ্কর ছিল, তার সোনালি দিন মনে হয় শেষ হতে চলেছে। প্রথম ইনিংসে লজ্জাজনক ৮৫ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেছে ১৬১ রানে। আর এতে ইনিংস ও ৮০ রানে ম্যাচ জয়ের পাশাপাশি সিরিজটাও জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে ব্যর্থতার পর নিজেদের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে দেখে মনে হচ্ছিল এবার কিছুটা লড়াই হয়তো দেখা যাবে। তবে কাইল অ্যাবট ও রাবাদার বোলিং তোপে পুরোনো চেহেরায় ফিরে গেলো অস্ট্রেলিয়া।

australia

আগের দিন উসমান খাজার ব্যাটে যে প্রতিরোধের সূচনা হয়েছিল, আজ তা থেমে গেল আর ৮ রান যোগ করে। খাজার ৬৪, এরপর আরেক অপরাজিত ব্যাটসম্যান স্টিভ স্মিথও থামলেন ৩১ করে। এরপর আর কোথাও কেউ নেই! ২০ ওভারেরও কম সময়ে মাত্র ৩২ রান তুলতেই শেষ ৮ উইকেটের পতন।

অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিতে দ্বিতীয় ইনিংসে ৭৭ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন অ্যাবট। বাকি ৪ উইকেট পেয়েছে রাবাদা। অ্যাডিলেডে সিরিজের শেষ ও একমাত্র ডে-নাইট টেস্ট শুরু হবে আগামী ২৪ নভেম্বর।

এমআর/পিআর

আরও পড়ুন