ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবারো হারলো মাশরাফির কুমিল্লা

প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৩ নভেম্বর ২০১৬

হারের বৃত্তেই আটকে থাকলো মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রোববার বিপিএলের চতুর্থ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৩ রানের জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।

খুলনা টাইটান্সের দেয়া ১৪৪ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে মারলন স্যামুয়েলসের ৩০ এবং সোহেল তানভিরের ২১ রান সত্ত্বেও জিততে ব্যার্থ হলো বর্তমান চ্যাম্পিয়নরা। ৯ উইকেট হারিয়ে কুমিল্লা শেষ পর্যন্ত ১৩১ রানে গিয়ে থামতে বাধ্য হয়েছে।

এ নিয়ে টানা তিন ম্যাচের তিনটিতেই হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন মাশরাফির কুমিল্লা। অপরদিকে চার ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। আজ (রোববার) মূলতঃ কেভন কুপার, শফিউল ইসলাম আর মোশাররফ হোসেন রুবেলের নিয়ন্ত্রিত বোলিংয়ের কাছেই হারতে হয়েছে কুমিল্লাকে। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়েছেন কেভন কুপার। শফিউল দিয়েছেন ১৯ রান। নিয়েছেন ২ উইকেট।
 
জয়ের জন্য ১৪৫ রানর লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় কুমিল্লা। ৫ বলে ৮ রান করে আউট হয়ে যান লিটন। এরপর ইমরুল কায়েস ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও ১৬ বলে ২১ রান করে আউট হয়ে যান তিনি।

আগের ম্যাচেও পারফরমার ছিলেন মারলন স্যামুয়েলস। আজও তিনি চেষ্টা করেছিলেন কুমিল্লাকে জয় উপহার দেয়ার; কিন্তু তার ৩৪ বলে করা ৩০ রানের ইনিংস কোন কাজেই আসলো না। বরং শফিউলের বলে বোল্ড হয়ে কুমিল্লার পরাজয় ত্বরান্বিত করেন তিনি।

প্রথম ম্যাচে হাফ সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত আউট হন ১০ রান করে। আসহার জাইদিও বেশি কিছু করতে পারলেন না। আউট হলেন ১০ রানে। পাকিস্তানি বংশোদ্ভূত এই ইংলিশ অলরাউন্ডার গত আসরে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন। এবার নামের প্রতি কোন সুবিচারই করতে পারছেন না।

সোহেল তানভির গত ম্যাচেও শেষ দিকে ভালো ব্যাট করেছিলেন। এ ম্যাচেও চেস্টা করেছেন। তবে খুলনার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে পারলেন না শেষ পর্যন্ত কুমিল্লাকে জেতাতে। ২১ বলে ২১ রানে অপরাজিত থাকেন তিনি।

আফগান রশিদ খান রানআউট হন ১০ রানে। মাশরাফি আউট হন ৫ রান করে। সাইফুদ্দিন ৪, সৈকত আলি এবং নাবিল সামাদ কোন রানই করতে পারলেন না।

খুলনার হয়ে জুনায়েদ খান এবং শফিউল ইসলাম নেন ২টি করে উইকেট। শুভাগত হোম, কেভন কুপার এবং মোশাররফ হোসেন রুবেল নেন ১টি করে উইকেট।

আইএইচএস/এসআইএস

আরও পড়ুন