ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাত্র ৫ রানের অপেক্ষায় মুশফিক

প্রকাশিত: ১১:২১ এএম, ১৩ নভেম্বর ২০১৬

ইস! শেষ ওভারটায় স্ট্রাইকই পেলেন না মুশফিকুর রহীম। না হয়, আজই রেকর্ডটা গড়ে ফেলতে পারতেন মুশফিকুর রহীম। থিসারা পেরেরা একাই পুরো ওভার খেলে দিলেন। একটি কিংবা দুটি বল পেলে হয়তো মাইলফলকটা ছুঁয়ে ফেলতে পারতেন তিনি; কিন্তু পারলেন না। মাত্র ৫ রানের জন্য অপেকষায় থাকতে হচ্ছে বরিশাল বুলস অধিনায়ককে।

বিপিএলে ব্যাট হাতে সবচেয়ে সফল ব্যাটসম্যান কিন্তু মুশফিকুর রহীম। এখন পর্যন্ত চার আসরে যতগুলো ম্যাচ হয়েছে এর মধ্যে সবচেয়ে বেশি রান সংগ্রাহক তিনি। আগের তিন আসরেই ছিলেন সবার ওপরে। এবারও যেভাবে ব্যাটিং করে চলেছেন, তাতেও যে তাকে পেছনে ফেলবে কেউ- সে সম্ভাবনা নেই।

তিন ম্যাচের দুটিতেই হাফ সেঞ্চুরি করেছেন মুশফিকুর রহীম। সর্বশেষ আজ (রোববার) রাজশাহী কিংসের বিপক্ষে ৮১ রানে থাকলেন অপরাজিত। অনবদ্য ইনিংসটিকে যদি আরেকটু লম্বা করতে পারতেন, তাহলে বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটাও হয়ে যেতো তার।

বিপিএলে মুশফিকের ব্যাক্তিগত সর্বোচ্চ রান ৮৬। এ পর্যন্ত খেলেছেন ৩৭টি ম্যাচ। সব মিলিয়ে বিপিএলে তার রান সর্বোচ্চ। ৯৯৫। আজ যদি আর ৫টি রান করতে পারতেন, তাহলে বিপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ছুঁয়ে ফেলতেন ১০০০ রানের মাইলফলক।

আজ পারেননি। আগামী ম্যাচে নিশ্চয়ই ছুঁয়ে ফেলবেন এই মাইলফলকটি। বিপিএলে দেশি এবং বিদেশি ব্যাটসম্যান মিলিয়ে সবার আগেই এক হাজার রানে পৌঁছে যাবেন তিনি।

বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান যার, সেই সাকিব আল হাসান তার চেয়ে পিছিয়ে ২২০ রান। ৩৭ ম্যাচ খেলে সাকিবের সংগ্রহ ৭৭৫। তৃতীয় অবস্থানে রয়েছেন একজন বিদেশি। ব্র্যাড হজ। তিনি ২৩ ম্যাচ খেলে করেছেন ৭৫৬ রান। চতুর্থ অবস্থানে রয়েছেন এনামুল হক বিজয়। তার সংগ্রহ ৩৯ ম্যাচে ৭৩৫। ৪০ ম্যাচ খেলে রান সংগ্রহের দিক থেকে পঞ্চম অবস্থানে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার রান ৭৩২।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন