ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মুশফিক-নাফীসের শতরানের জুটি

প্রকাশিত: ১০:৫৮ এএম, ১৩ নভেম্বর ২০১৬

পঞ্চম দিনে এসে অবশেষে প্রথম শতরানের জুটি দেখেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। এদিন রাজশাহী কিংসের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং করেন শাহরিয়ার নাফীস ও অধিনায়ক মুশফিকুর রহীম। ১১২ রানের দারুণ জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান।

তবে এর আগে আরও ২৪ বার শতরানের জুটি দেখেছে বিপিএল। প্রথম বিপিএলের প্রথম ম্যাচেই বরিশাল বার্নার্সের বিপক্ষে শতরানের জুটি গড়েছিলেন সিলেট রয়্যালসের পিটার ট্রেগো এবং অলক কাপালী। এরপর রোববারের ম্যাচসহ হলো মোট ২৫টি শতরানের জুটি।

তবে সেরার দিক থেকে মুশফিক-নাফীসের জুটিটি ১৪ নম্বরে অবস্থিত। সর্বোচ্চ রানের জুটিটিতেও ছিলেন নাফীস। এর আগে বিপিএলের দ্বিতীয় আসরে দুরন্ত রাজশাহীর বিপক্ষে ১৯৭ রানের জুটি গড়েছিলেন খুলনা রয়েল বেঙ্গলসের লু ভিনসেন্ট ও শাহরিয়ার নাফীস। এ নিয়ে তিনবার শত রানের জুটিতে ছিলেন নাফীস। অপরদিকে মুশফিকের এটি দ্বিতীয়।

এদিন দলীয় ২১ রানে ডেভিড মালান আউট হবার পর নাফীসের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। এরপর আক্রমণাত্মক ব্যাটিং করে উভয়েই তুলে নেন হাফ সেঞ্চুরি। নাফীস ৪৪ বলে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬৩ রান করেন। তবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫২ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮১ রান করেন মুশফিক।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন