ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মার্চে বঙ্গবন্ধু গোল্ডকাপ

প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১২ নভেম্বর ২০১৬

শোনা গিয়েছিল আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে বেশি আগ্রহ নেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। তাতে অনিশ্চিত হয়ে পড়েছিল বঙ্গবন্ধু গোল্ডকাপ ও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ভবিষ্যৎ।

কিন্তু বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন শনিবার বলেছেন, দুটি টুর্নামেন্টই তারা রাখছেন ভবিষ্যৎ পরিকল্পনায়। আগামী সাড়ে ৩ বছরের জন্য বাফুফে যে ক্যালেন্ডার তৈরি করছে, সেখানে প্রথমে এ দুটি আন্তর্জাতিক টুর্নামেন্ট ছিল না। নতুন করে তা অন্তর্ভুক্ত হয়েছে।

বঙ্গবন্ধু গোল্ডকাপের আয়োজক বাফুফে হলেও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আয়োজক চট্টগ্রাম আবাহনী। তবে ওই টুর্নামেন্টটিকে বাফুফে তাদের ক্যালেন্ডারে রাখছে সমন্বয়ের জন্য।

কবে নাগাদ হতে পারে বঙ্গবন্ধু গোল্ডকাপ? ‘আমরা আগামী মার্চে এ টুর্নামেন্ট আয়োজন করবো। তারিখ নির্ধারণ হবে দলগুলোর সঙ্গে আলোচনা করে’- বলেছেন বাফুফে সভাপতি।

তবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব টুর্নামেন্ট নিয়ে দুই রকম তথ্য দিয়েছেন বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। সভাপতি বলেছেন, ক্লাব কাপ টুর্নামেন্টটি হবে এপ্রিলে। আর সালাম মুর্শেদী বলেছেন, জানুয়ারির শেষ দিকের কথা।

টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার মো. রুহুল আমিন বলেছেন, ‘আমরা ফেব্রুয়ারির প্রথম দিকে এ টুর্নামেন্ট শুরু করবো। আগামী সোমবার বাফুফের সঙ্গে এ টুর্নামেন্ট নিয়ে আলোচনা করবো।’

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন