ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাজশাহীকে ১৩৯ রানের লক্ষ্য দিল ঢাকা

প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১১ নভেম্বর ২০১৬

দিনের দ্বিতীয় ম্যাচ। সন্ধ্যার পর শিশিরে মাঠ ভিজে থাকার সম্ভাবনা আছে। এ কারণে টস জিতলেই চোখ বন্ধ করে ফিল্ডিং। রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামিও এ নীতি থেকে সরলেন না। টস জিতেই ব্যাট করার জন্য আমন্ত্রণ জানালেন সাকিব আল হাসানকে।

টস হেরে ব্যাট করতে নেমে কুমার সাঙ্গাকারাকে দ্রুত হারিয়ে বিপদে পড়ার ইঙ্গিত দেয় ঢাকা। তবে মেহেদী মারুফ আর মাহেলা জয়াবর্ধনে মিলে সে বিপর্যয় কাটানোর চেষ্টা করেন। তবুও ১৪ বল খেলে মাত্র ১১ রান করে আউট হয়ে যান জয়াবর্ধনে।

এরপর মাঠে নেমে দাঁড়াতেই পারেননি অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম বলেই মেহেদী হাসান মিরাজের বলে উইকেটের পেছনে নুরুল হাসানের হাতে ক্যাচ দিতে বাধ্য হন। তার আগেই অবশ্য মেহেদী মারুফও আউট হয়ে যান ব্যাক্তিগত ২৫ রানে।

অথ্যাৎ ঢাকাকে ৪৩ রানে বসিয়ে পরপর তিন উইকেট তুলে নেয় রাজশাহী। যার দুটি সাতিম প্যাটেল এবং ১টি মেহেদী হাসান মিরাজের।

চরম বিপর্যয়ে পড়া দলটিকে অবশেষে টেনে তোলার ভার পড়ে রবি বোপারা আর মোসাদ্দেক হোসেন সৈকতের ওপর। বোপারা ২২ বলে ২০ রান করে আউট হয়ে গেলেও অন্য প্রান্তে সপাটে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন মোসাদ্দেক হোসেন। ৪৬ বলে শেষ পর্যন্ত ৫৯ রানে অপরাজিত থাকেন সৈকত। ৬টি বাউন্ডারির সঙ্গে ১টি ছিল ছক্কার মার।

শেষ দিকে ১০ বলে ১৩ রান তোলেন ডোয়াইন ব্র্যাভো। তিনিও থেকে যান অপরাজিত। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৩৮ রান তুলতে সক্ষম হয় ঢাকা ডায়নামাইটস। রাজশাহীর হয়ে ২টি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ আর সামিত প্যাটেল। ১টি নেন আবুল হোসেন রাজু।

আইএইচএস/এমএস

আরও পড়ুন