ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পঞ্চম রাউন্ডেও হেরেছে বাংলাদেশ

প্রকাশিত: ১০:৩০ এএম, ০৭ আগস্ট ২০১৪

৪১তম বিশ্ব দাবা অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডেও হেরেছে বাংলাদেশ। পেরুর কাছে পরাজিত হয়েছে পুরুষ দাবা দল। এই রাউন্ড শেষে বাংলাদেশ ৫ ম্যাচ পয়েন্ট এবং ১০ গেম পয়েন্ট সংগ্রহ করেছে।

নরওয়ের ট্রমসোতে অনুষ্ঠানরত বিশ্ব দাবা অলিম্পিয়াডের পঞ্চম রাউন্ডে পুরুষ দাবা দল ৩-১ পয়েন্টে হেরেছে পেরুর দাবাড়ুদের কাছে। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়া পেরুর গ্র্যান্ডমাস্টার জুনিগা জুলিও এবং গ্র্যান্ডমাস্টার আবদুল্লাহ আল রাকিব গ্র্যান্ডমাস্টার কোরদোভা ইমিলিওর সঙ্গে ড্র করেছেন। তবে গ্র্যান্ডমাস্টার এনামুল হক রাজিব কোরি জোরগির কাছে এবং আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর গ্র্যান্ডমাস্টার চার্জ ক্রিসশ্চিয়ানের কাছে হেরেছেন।

পুরুষ দলের মতো হেরেছে প্রমীলা দলও। তারা ২.৫-১.৫ পয়েন্টে হেরেছে আইসল্যান্ডের কাছে। শারমিন সুলতানা শিরিন আইসল্যান্ডের জোহানসদোট্টির বিপক্ষে জয় পেয়েছেন। প্রমীলা আন্তর্জাতিক মাস্টার রানি হামিদ আইসল্যান্ডের হালজারদোর সঙ্গে ড্র করেছেন। প্রমীলা আন্তর্জাতিক মাস্টার শামিমা আক্তার লিজা প্রমীলা গ্র্যান্ডমাস্টার লিনকার কাছে এবং প্রমীলা ফিদে মাস্টার জাকিয়া সুলতা টিনা ক্রিসটানের কাছে হেরে গেছেন। বাংলাদেশের প্রমীলা দল পঞ্চম রাউন্ড শেষে ৪ ম্যাচ পয়েন্ট এবং ৯ গেম পয়েন্ট অর্জন করেছে।