ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নতুন অ্যাকশন সানির জন্য ‘কমফোর্টেবল’

প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১০ নভেম্বর ২০১৬

চলতি বছরের মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথ থেকে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে দেশে ফিরে আসেন আরাফাত সানি। এরপর অ্যাকশন বদলে গত অক্টোবরে নতুন করে পরীক্ষা দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমুতি পান এ বাঁহাতি। তবে অ্যাকশন বদলালেও সীমিত ওভারে তার বলের কার্যকারিতা দেখে নেয়ার সুযোগ হয়নি আর। তবে বিপিএলে দারুণভাবেই ফিরেছেন এ স্পিনার। নতুন অ্যাকশনকে কমফোর্টেবলই মনে হচ্ছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিরাপত্তা বাহিনীর অসদাচরণের কারণে প্রেসবক্সে সংবাদ সম্মেলন হয়। সেখানে সানি নিজের নতুন অ্যাকশন সম্পর্কে বলেন, ‘আলহামদুলিল্লাহ বেশ ভালো। শেষ দুইটা ম্যাচ বল করে নিজের কাছেই কমফোর্টেবল মনে হচ্ছে। দুশ্চিন্তায় ছিলাম যে অনেকদিন পর নতুন অ্যাকশনে বল করবো, তাও আবার টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু দুইটা ম্যাচ তো বেশ ভালোই বল করলাম।’

এদিন বিরল এক রেকর্ড গড়েছেন সানি। ১৬ বল করে কোনো রান না দিয়ে নিয়েছেন তিনটি উইকেট। দিন শেষে সানির বোলিং ফিগার দাঁড়ায় ২.৪-২-০-৩। এমন রেকর্ড গড়ে অবশ্য নিজে কৃতিত্ব নেননি সানি। বলেছেন প্রতিপক্ষের ভুলেই উইকেট পেয়েছেন। এমনকি উইকেট থেকেও কোনো সাহায্য পাননি বলে জানান তিনি।

‘না, আমার সেটা মনে হয় না। সত্যি বলতে, ওরাই ভুল করেছে। আমাদের বোলারদের পরিকল্পনায় ছিল যে আমরা সঠিক জায়গায় বল করবো। ওরা বাজে শট খেলে আউট হয়েছে। বল স্কিড করলেও দুই-একটা ছাড়া খুব বেশি টার্নও করেনি। বল নিচু হচ্ছিল খুব, সেটাও বলবো না। দুই-একটা বল আমাদের এই উইকেটে সবসময়ই নিচু হয়। আমার মনে হয়, ওরাই ভুল করেছে।’

উল্লেখ্য, এদিন খুলনা টাইটান্সকে মাত্র ৪৪ রানে অলআউট করে রংপুর রাইডার্স। মূলত আফ্রিদি ও সানির বোলিং তোপেই ভেঙে পরে খুলনার ইনিংস। ফলে ৯ উইকেটের বড় জয়ই পায় সানির দল।

আরটি/বিএ