ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আফারাত সানির বিরল এক রেকর্ড

প্রকাশিত: ০৩:০০ পিএম, ১০ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিল) তৃতীয় দিনে দারুণ এক রেকর্ড গড়েছেন রংপুর রাইডার্সের স্পিনার আরাফাত সানি। টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাসের সবচেয়ে কৃপণ বোলারের স্বীকৃতি পেয়ে গেলেন তিনি। কোন রান না দিয়ে সর্বাধিক ৩টি উইকেট নিয়েছেন এই স্পিনার। খুলনা টাইটান্সের ব্যাটসম্যানদের গলির ক্রিকেটার বানিয়ে এ রেকর্ড গড়লেন তিনি।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সানি ও আফ্রিদির ঘূর্ণিতে মাত্র ৪৪ রানে অলআউট হয়ে যায় খুলনা। আরিফুল হককে এলবিডব্লিউর ফাঁদে ফেলে উইকেট শিকারের শুরু করেন সানি। এরপর দুই পাকিস্তানি জুনায়েদ খান ও মোহাম্মদ আসগারকে তুলে নেন তিনি। ১৬ বল করে কোন রান না দিয়ে ৩ উইকেট। শেষ পর্যন্ত সানির বোলিং ফিগার দাঁড়ায় ২.৪-২-০-৩।

তবে পৃথিবীর ইতিহাসে সানির আগে ২০০৭ সালে এমনই এক রেকর্ড গড়েছিলেন শ্রীলংকান দানুকা হেত্তিয়ারাচ্ছি। শ্রীলংকার ঘরোয়া লিগে বারঘারের বিপক্ষে মাত্র পাঁচ বল করে কোন রান না দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন তিনি। মজার ব্যাপার হচ্ছে তিনিও সানির মতই ছিলেন বাঁ-হাতি স্লো অর্থোডক্স স্পিনার।

দু’দিন আগেই রংপুরের অধিনায়ক নাঈম ইসলাম বলেছিলেন, ‘অ্যাকশন বদলানোর কারণে সানির বোলিং আগের চেয়ে ধারালো হয়েছে। আগের চেয়ে বেশি স্পিন ও স্কিড করাতে পারেন তিনি। এমনকি বলের গতিও বাড়িয়েছেন।’ এর একদিন পরেই অধিনায়কের কথার সত্যতা প্রমাণ দিলেন সানি।  

উল্লেখ্য, ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ থেকে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে দেশে ফিরে আসেন তিনি। এরপর অ্যাকশন বদলে গত অক্টোবরে নতুন করে পরীক্ষা দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমুতি পান তিনি। যদিও এরপর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ হয়নি তার।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন