ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৮ ওভারেই জিতে গেলো রংপুর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১০ নভেম্বর ২০১৬

শহীদ আফ্রিদি ও আরাফাত সানির বোলিং তাণ্ডবে বিপিএলে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়েছে খুলনা টাইটান্স। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের দল খেলতে পেরেছে মোটে ১০.৪ ওভার। আর দলের স্কোরশিটে জমা করতে পেরেছে মাত্র ৪৪ রান।

এই পুঁজি নিয়ে লড়াই করাটা বড্ড কঠিনই ছিল মাহমুদউল্লাহ রিয়াদের দলের পক্ষে। শেষ পর্যন্ত হলো ঠিক তা-ই। মাত্র ৮ ওভারেই জিতে গেলো রংপুর। নাঈম ইসলামের দলের জয়টা ৯ উইকেটের। চলতি বিপিএলে এটি তাদের টানা দ্বিতীয় জয়।

সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে খুব সাবলীলভাবেই ব্যাট করছিলেন রংপুরের দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও সৌম্য সরকার। আগের ম্যাচে রংপুরের জয়ের নায়ক শাহজাদ আজ সাজঘরে ফিরেছেন ১৬ বলে তিনটি চারের সাহায্যে ১৩ রান করে। জুনায়েদ খানের বলে রিটার্ন ক্যাচ দিয়েছেন আফগানিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এদিকে রংপুরকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। ১৯ বলে একটি ছক্কায় ১৩ রানে অপরাজিত ছিলেন সৌম্য। আর মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে এসেছে ১৫*রান। খুলনার পক্ষে একমাত্র উইকেট শিকারী বোলার জুনায়েদ খান। ২ ওভারে ১৪ রান দিয়ে এক উইকেট নিয়েছেন পাকিস্তানি এই পেসার।

এর আগে ব্যাটিং বিপর্যয়ে পড়া খুলনার পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন শুভাগত হোম। দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান করেন নূর আলম। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ করতে সক্ষম হন মাত্র ২ রান। অলক কাপালী তো রানের খাতাই খুলতে পারেননি।

৩ ওভারে ১২ রান খরচায় ৪ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার শহীদ আফ্রিদি। ম্যাচসেরাও নির্বাচিত হয়েছেন পাকিস্তানি এই অলরাউন্ডার। ২.৪ ওভারে দুটি মেডেনসহ ৩ উইকেট নিয়েছেন আরাফাত সানি। মজার বিষয়, তিনি কোনো রান খরচ করেননি। একটি করে উইকেট নিয়েছেন সোহাগ গাজী ও গ্লিসন।

এনইউ/পিআর

আরও পড়ুন