ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খুলনাকে ৪৪ রানেই গুটিয়ে দিলেন আফ্রিদি

প্রকাশিত: ০২:০৪ পিএম, ১০ নভেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে আরো একবার জ্বলে উঠলেন পাকিস্তানের তারকা স্পিনার শহীদ খান আফ্রিদি। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে ৪৪ রানেই গুটিয়ে দিলেন রংপুর রাইডার্সের এই স্পিনার। জয়ের জন্য রংপুরের দরকার মাত্র ৪৫ রান।

দিনের একমাত্র খেলায় টস নামক ভাগ্য পরীক্ষায় হেরে যান খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অপরদিকে টসে জিতে খুলনাকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান টসজয়ী রংপুরের দলনেতা নাঈম ইসলাম। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে খুলনা।

দলের স্কোরশিটে মাত্র ১ রান জমা হতেই সোহাগ গাজীর বলে বোল্ডআউট হয়ে সাজঘরে ফেরেন খুলনার ওপেনার নিকোলাস পুরান। অপর ওপেনার আব্দুল মজিদও উইকেটে থিতু হতে পারেননি। তাকেও সাজঘরে ফেরান সোহাগ গাজী। তবে বোলিং করে নয়, দুর্দান্ত এক থ্রুতে মজিদকে রানআউট করেন তিনি। মজিদ করতে সক্ষম হন ৬ রান।

দুই ওপেনারের বিদায়ের পর অধিনায়ক মাহমুদউল্লাহও দলের হাল ধরতে পারেননি। ব্যক্তিগত ২ রানের মাথায় রিচার্ড গ্লিসনের শিকার হন তিনি। এরপর ব্যাটিং বিপর্যয়ে থাকা খুলনাকে ঠেসে ধরেন শহীদ খান আফ্রিদি। ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম দুই বলেই রিকি ওয়েলস (৫) ও অলক কাপালীকে (০) আউট করেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার। হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে থাকা আফ্রিদিকে হ্যাটট্রিকবঞ্চিত করেন আরিফুল হক।

আফ্রিদির তৃতীয় শিকার ১২ রান করা শুভাগত হোম। মজার বিষয়, শুভাগতই খুলনার একমাত্র ব্যাটসম্যান, যিনি দুই অঙ্ক ছুঁতে পেরেছেন। এরপর আরাফাত সানির ঘূর্ণিতে একে একে বিদায় নেন আরিফুল হক (৭), জুনায়েদ খান (০) ও মোহাম্মদ আসগর (০)। এর মাঝে ৮ রান করা নূর আলমকে প্যাভিলিয়নের পথ দেখান আফ্রিদি।

৩ ওভারে ১২ রান খরচায় ৪ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার শহীদ আফ্রিদি। ২.৪ ওভারে দুটি মেডেনসহ ৩ উইকেট নিয়েছেন আরাফাত সানি। মজার বিষয়, তিনি কোনো রান খরচ করেননি। একটি করে উইকেট নিয়েছেন সোহাগ গাজী ও গ্লিসন।

এনইউ/পিআর

আরও পড়ুন