ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তিন সেঞ্চুরিতে ইংল্যান্ডের সংগ্রহ ৫৩৭

প্রকাশিত: ১২:৩১ পিএম, ১০ নভেম্বর ২০১৬

রাজকোট টেস্টের প্রথমদিনই স্বাগতিক ভারতীয় বোলারদের নাভিশ্বাস তুলে দিয়েছিলেন জো রুট আর মঈন আলি। সেঞ্চুরি করে রুট বিদায় নিলেও ৯৯ রানে সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন মঈন আলি।

দ্বিতীয় দিন সকালে মাঠে নেমেই ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরিটা তুলে নেন মঈন। শেষ পর্যন্ত তিনি আউট হন ২১৩ বল থেলে ১১৭ রানে। রুট-মঈনের পর সেঞ্চুরি করেন বেন স্টোকসও। ২৩৫ বল খেলে তিনি আউট হন ১২৮ রান করে। ১৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ইনিংসে। ক্যারিয়ারে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

বেন স্টোকসের সঙ্গে জনি বেয়ারেস্টো এবং জাফর আনসারিও দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিলেন ভারতীয় বোলারদের সামনে। ৫৭ বলে ৪৬ রানের ইনিংস খেলেন জনি বেয়ারেস্টো। আর একেবারে শেষ দিকে এসে ৮৩ বলে ৩২ রানের ইনিংস খেলেন জাফর আনসারি। ৯ম উইকেট জুটিতে জাফর আনসারিকে নিয়ে ৫২ রানের জুটি গড়েন স্টোকস।

শেষ পর্যন্ত ইংল্যান্ড অলআউট হয়ে গেলো ৫৩৭ রানে। ১৯৮৫ সালের পর ভারতের মাটিতে এটাই ইংল্যান্ডের সর্বোচ্চ দলীয় স্কোর। এর আগে ১৯৮৫ সালে ইংল্যান্ড ভারতের কিপক্ষে চেন্নাইতে ৬৫২ রানের ইনিংস গড়েছিল। ওটাই হলো সর্বোচ্চ।

প্রথম ইনিংসে জবাব দিতে নেমে শুরুটা অবশ্য ভালো করেছে ভারত। দুই ওপেনার মুরালি বিজয় আর গৌতম গম্ভীর মিলে দিনের বাকি ২৩ ওভার নির্ঝঞ্জাটেই শেষ করে দেন। কোন উইকেট না হারিয়ে দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ভারতের রান ৬৩। ২৫ রানে মুরালি বিজয় আর ২৮ রানে উইকেটে রয়েছেন গৌতম গম্ভীর।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন