ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যেসব চ্যানেলে দেখা যাবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

প্রকাশিত: ০৫:৫৬ এএম, ১০ নভেম্বর ২০১৬

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বাড়তি আগ্রহ আছে বাংলাদেশি ভক্তদের। বিশ্বকাপ বাছাই ম্যাচে আগামীকাল ভোরে মেসির আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে নেইমারের ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৫.৩০ মিনিটে। আর ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও সনি সিক্স এইচডি চ্যানেল।  

বিশ্বকাপ বাছাই পর্বের ইতিহাসে অষ্টমবারের মতো মুখোমুখি হতে প্রস্তুত ফুটবল বিশ্বের দুই পাওয়ার হাউজ ব্রাজিল এবং আর্জেন্টিনা। লাতিন অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করার দৌড়ে এরই মধ্যে ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে নেইমারের ব্রাজিল। মেসির আর্জেন্টিনা রয়েছে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে।  প্রথম চারটি দল সরাসরি খেলবে বিশ্বকাপে। পঞ্চমটি খেলবে প্লে অফ। আর্জেন্টিনাকে বিশ্বকাপ খেলতে হলে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই।

২০ বছর আগে লাতিন আমেরিকা অঞ্চলের দেশগুলো নিয়ে শুরু হয়েছিল বিশ্বকাপ বাছাইপর্ব। এরপর থেকে এই ফরম্যাটে সাতবার মুখোমুখি এই দু’দল। এ নিয়ে আটবার হবে। প্রথম ম্যাচেই ব্রাজিল জিতেছিল ৩-১ গোলে। এরপরের ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল ২-১ ম্যাচে। তৃতীয় ম্যাচে আর্জেন্টিনা ৩-১ এবং চতুর্থ ম্যাচে ব্রাচিল ৩-১ গোলে জয়ী।

প্রথম চারটি ম্যাচেই ছিলো হোম অ্যাডভান্টেজ। কারণ ঘরের মাঠে স্বাগতিকরাই জিতেছে সব ম্যাচ। পঞ্চম ম্যাচ ছিল গোলশূন্য ড্র। ষষ্ঠ ম্যাচে এসে, ২০০৯ সালে দিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনাকে রোজারিওতে ৩-১ গোলে হারিয়েছিল ব্রাজিল। সর্বশেষ ২০১৫ সালে আর্জেন্টিনা এবং ব্রাজিলের ম্যাচ ১-১ গোলে হয়েছিল ড্র।

এবার আর্জেন্টিনার পালা, জয়ে সমতায় আনার। সেটা পারবে কিনা মেসির আর্জেন্টিনা, সেটাই দেখার বিষয়। এরই মধ্যে মেসি-নেইমাররা যোগ দিয়েছেন তাদের নিজ নিজ দলের সঙ্গে এবং লাতিন সুপার ক্ল্যাসিকোর জন্য প্রস্তুত দু’দলই।

এমআর/এবিএস

আরও পড়ুন