ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরাজকে ১০ নম্বরে দেখে অবাক মাহমুদউল্লাহ

প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৬

ক’দিন আগেই বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট ক্যাপ পরেছেন মেহেদী হাসান মিরাজ। সেখানে টিম কম্বিনেশনের কারণে নয় নম্বরে ব্যাটিং করতে হয়েছিল তাকে। তবে মিরাজকে যারা চেনেন, তারা ভালো করেই জানেন ব্যাটিংয়ে তার সামর্থ্যের কথা।

টেস্টে বল হাতে সাফল্য পেলেও তার ব্যাটিংয়ের কথা মুশফিক, মাশরাফি, তামিমরা বার বারই বলে এসেছিলেন। সেই মিরাজ কি না বিপিএলে রাজশাহী কিংসের ব্যাটিং লাইনআপে জায়গা পেলেন ১০ নম্বরে। বিষয়টা দেখে খুব অবাক হয়েছেন প্রতিপক্ষ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে মাহমুদউল্লাহ মিরাজের ব্যাটিং অর্ডার সম্পর্কে বলেন, ‘আমার কাছে একটু বিস্ময়কর ছিল, আমি আশা করেছিলাম ও আরও উপরের দিকে নামবে। সে খুবই প্রতিভাবান, ব্যাটিংয়েও ভালো করতে সমর্থ। আমার মনে হয়, ওকে আরো সুযোগ দেয়া উচিত।’

চলতি বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন মিরাজ। সেখানে ব্যাট হাতে দারুণ জ্বলে উঠেছিলেন তিনি। ছয় ম্যাচে চারটি হাফ সেঞ্চুরিসহ করেছিলেন ২৪২ রান। ফলে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছিলেন এ বিস্ময় বালক।

এদিন শেষ ওভারের নাটকীয়তা ছাপিয়ে দারুণ জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। অথচ পুরো ম্যাচেই নিয়ন্ত্রণ ছিল রাজশাহীর হাতে। শেষ ওভারেও জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রানের। সে সময় মাহমুদউল্লাহ বিচক্ষণ বোলিংয়েই হের যায় রাজশাহী।

মূলত তিনি শেষ চার বলে তিন উইকেট তুলে নিলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় রাজশাহীকে। আর অপর প্রান্তে চেয়ে চেয়ে দলের অসহায় পরাজয় দেখতে হয়েছে মিরাজকে। অথচ একটি বলও মোকাবেলা করার সুযোগ হয়নি তার।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন