ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ব্যাটসম্যানদের সমস্যায় ফেলাই মিরাজের লক্ষ্য

প্রকাশিত: ০২:৫৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৬

খেলেছেন মাত্র দুটি টেস্ট। আর ঝুলিতে পুরে নিয়েছেন ১৯টি উইকেট। অনেকটা স্বপ্নের মতই অভিষেক। অথচ বোলারের চেয়ে ব্যাটসম্যান হিসেবে বেশি স্বীকৃত এ নবীন তারকা। বল হাতে নিলে চেষ্টা করেন নির্দিষ্ট জায়গায় বল ফেলতে। মূলত কঠিন জায়গায় বল করে ব্যাটসম্যানদের সমস্যা সৃষ্টি করতে চান মিরাজ। তাতেই সাফল্য আসে বলে জানান বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের এ নায়ক।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পর মিরাজ বলেন, ‘আসলে আমার লক্ষ্য একটাই থাকে, ভালো জায়গায় বল করবো। ভালো জায়গায় বল করলে, ব্যাটসম্যানের খেলতে সমস্যা হবে। সেজন্য আমি সবসময় ভালো জায়গায় বল করার চেষ্টা করি যাতে- ব্যাটসম্যানের সমস্যা হয় খেলতে।’

ক্যারিয়ারের শুরুতেই সঙ্গী হিসেবে পেয়েছেন সাকিব আল হাসানের মত বিশ্বসেরা অলরাউন্ডার এবং স্পিনারকে। যে কি না গত পাঁচ বছর ধরেই বাংলাদেশ দলের বোলিংয়ের নেতৃত্ব দিয়ে আসছেন। তার বোলিং দেখে নিজেকে আরও তৈরি করছেন মিরাজ। পাশাপাশি পেয়েছেন তাইজুল ইসলামের মত পরীক্ষিত স্পিনারকে। তার কাছ থেকেও শিখে নেওয়ার চেষ্টা করছেন এ নবীন।

‘সাকিব ভাই আছে অনেক অভিজ্ঞ বোলার। সে যখন বোলিং করে, আমি তখন তার বোলিং দেখি কোন পরিস্থিতিতে কিভাবে বোলিং করে। কিভাবে পরিস্থিতি সামাল দেয় তা শিখে নেওয়ার চেষ্টা করি। তাইজুল ভাইও অনেক ভালো বোলার, সে খুব জায়গায় বল করে। সবসময় রান আটকানোর মত বল করার চেষ্টা করে।’

তবে স্বপ্নের মত এমন অভিষেক কখনোই কল্পনা করেননি মিরাজ। তার হাত ধরেই ইংল্যান্ডের মত দলকে টেস্টে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আগামীতে আরও এগিয়ে যাওয়ার প্রত্যয় প্রকাশ করেন এ নবীন। বাংলাদেশের হয়ে ধারাবাহিকভাবে ভালো খেলে যেতে চান এ অলরাউন্ডার।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন