ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মামুনুলদের উসকে দিচ্ছে বাফুফে?

প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২৯ অক্টোবর ২০১৬

বর্তমানে দেশের ফুটবলে চলছে যাচ্ছেতাই অবস্থা। আন্তর্জাতিক অঙ্গনে খাবি খাচ্ছে। দর্শক নেই ঘরোয়া ফুটবলে। ফিফা র‌্যাংকিংয়ে ইতিহাসের সর্বনিম্ন স্থানে। ফুটবলের অধঃপতনের শুরু অনেক আগে হলেও সবার টনক নড়েছে ভুটানের কাছে হারের পর। যে দেশটি এক সময় বাংলাদেশের ক্লাব দলের কাছেই হালি হালি গোল খেতো, সেই ভুটানের কাছেই হারছে জাতীয় দল। গত ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের কাছে হারের লজ্জা পাওয়ার পর ফুটবলপ্রেমীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

বাফুফেকে নিয়ে চলছে সমালোচনা। বিশেষ করে দেশের ফুটবলের শীর্ষ ব্যক্তি বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনকেই এ ব্যর্থতার জন্য দায়ী করছেন অনেকে। বাফুফের বর্তমান কমিটির সবার পদত্যাগও দাবি করছেন অনেকে। পাশাপাশি অনেকে আবার ভুটানের কাছে হারের জন্য ফুটবলারদেরও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে বাফুফে আর বর্তমান ফুটবলাররা একদিকে, অন্যদিকে পুরো দেশ।

বাফুফে কোনোভাবেই ব্যর্থতা মানতে রাজি নয়। তাহলে ফুটবলাররা মানবে কেন? হয়তো এ সূত্র থেকেই বর্তমান ফুটবলাররা সংবাদ সম্মেলন করে সব সমালোচনার জবাব দিয়ে আত্মপক্ষ সমর্থন করবেন।

রোববার মামুনুল ইসলাম, জাহিদ হাসান এমিলিরা সংবাদ সম্মেলন ডেকেছেন। তবে কারো কারো মতে, মামুনুলদের এ সংবাদ সম্মেলনের পেছনে বাফুফের উস্কানি আছে।

বাফুফে কর্মকর্তারা এখন ঢাল হিসেবে বর্তমান ফুটবলারদের ব্যবহার করছেন বলেও শোনা যাচ্ছে। মামুনুলদের সংবাদ সম্মেলনের আমন্ত্রণপত্র সংবাদ মাধ্যমে পাঠানো হয়েছে বাফুফের জনসংযোগ কর্মকর্তার মেইল থেকেই। যে মেইলটা সব সময়ই মিডিয়ার সঙ্গে বাফুফের যে কোনো যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহার হয়ে আসছে।

এ থেকেই ফুটবল-সংশ্লিষ্টদের ধারণা, মামুনুল-এমিলিদের হয়তো পেছন থেকে উসকে দিচ্ছেন বাফুফের বর্তমান কর্মকর্তারাই।

আরআই/আইএইচএস/এসআইএস

আরও পড়ুন