ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শোয়েবের চোখেও নিরাপদ নয় পাকিস্তান

প্রকাশিত: ০৬:১৯ এএম, ২৭ অক্টোবর ২০১৬

প্রায় আট বছর ধরে ঘরের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারছে না পাকিস্তান। ক্রিকেট পাগল একটি দেশের মানুষের জন্য এটা বড় হতাশারই। ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে কত কিছুই না করছে তারা। দেশটির জনপ্রিয় ঘরোয়া আসর পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি পাকিস্তানেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিএসএল কর্তৃপক্ষ।

তাহলে বিদেশি খেলোয়াড়দের জন্য পাকিস্তান কি এখন নিরাপদ? পাকিস্তান অবশ্য মানে, তাদের দেশ নিরাপদ। কিন্তু মানেন না দেশটির সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। নিজের দেশের টেলিভিশন চ্যানেলেই তিনি জানালেন, বিদেশী ক্রিকেট দলের জন্য পাকিস্তান এখনো নিরাপদ না।

সম্প্রতি পাকিস্তানের কুয়েটার পুলিশ ট্রেনিং সেন্টারে ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে। তাতে ৬২ জন পুলিশ ক্যাডেট ও দুজন সেনা সদস্য মারা গেছেন। ১৭০ জন হয়েছেন আহত। আর এমন ঘটনার পরই শোয়েব আখতারের এই মন্তব্য এলো।  

শোয়েব বলেন,  বলতে বাধ্য হলেন, `নিরাপত্তা ব্যবস্থার যা অবস্থা তাতে আমাদের ধৈর্য্য ধরতে হবে। পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পাকিস্তানে বিদেশি দলকে আমন্ত্রণ জানানোর ঝুঁকি আমাদের নেওয়া উচিৎ না। আমি নিশ্চিত, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে। কিন্তু তাতে সময় লাগবে।`

এমআর/আরআইপি

আরও পড়ুন