ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তাইজুল-শফিউলও পারেন ম্যাচ জেতাতে!

প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৩ অক্টোবর ২০১৬

বালাদেশ সমর্থকদের জন্য আশাবাদী হবার পর্যাপ্ত খোরাক আছে। ইতিহাস সাক্ষী দিচ্ছে, তাইজুলের আছে টেস্ট জেতানো ব্যাটিংয়ের রেকর্ড। আর শফিউল টেস্টে ম্যাচ জেতানো ভুমিকা রাখতে না পারলেও এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২০১১ সালের বিশ্বকাপে, এই ইংল্যান্ডকেই হারাতে রেখেছিলেন অগ্রণী ভুমিকা।

২০১৪ সালের অক্টোবরে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিরুদ্ধে বাংলাদেশ যে ৩ উইকেটের জয় পায়, তার পেছনে বাঁ হাতি স্পিনার তাইজুলের অবদান যথেষ্ঠ। ১০১ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমেও ধুঁকছিল বাংলাদেশ। ৮২ রানে ৭ উইটে পতনের পর অধিনায়ক মুশকিক আর তাইজুল অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ১৯ রান তুলে দলকে জয়ের বন্দরে পৌছে দেন।

taizul

তাইজুল খেলেছিলেন ১৫ রানের হার না মানা ইনিংস। আর শফিউল ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপে ইংলিশদের বিপক্ষে ৩ উইকেটের ঐতিহাসিক জয়ের পিছনে ব্যাট হাতে রেখেছিনে দারুণ ভুমিকা। দিনটি ছিল ২০১১ সালের ১১ মার্চ। খেলা হয়েছিল এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ইংলিশদের করা ২২৫ রানের পিছু ধাওয়া করে এক সময় প্রায় হারের রাস্তায় চলে গিয়েছিল টাইগাররা। ১৬৬ রানে সাজ ঘরে ফেরত গিয়েছিলেন ৭ ব্যাটসম্যান। অষ্টম উইকেটে মাহমুদউল্লাহ আর শফিউল ৬১ রানের হার না মানা জুটি গড়লে বাংলাদেশ পায় অবিস্মরণীয় জয়ের দেখা। ২৪ বলে ২৪ রানে নটআউট ছিলেন শফিউল। এ দুজনার যে কেউ অমনভাবে জ্বলে উঠতে পারলেই, ব্যাস! মিলবে জয়ের দেখা।

এআরবি/আইএইচএস/এএম