ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবশেষে মঈনকে ফেরালেন মিরাজ

প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২০ অক্টোবর ২০১৬

চট্টগ্রাম টেস্টে ভাগ্যকে সঙ্গে করে নেমেছিলেন মঈন আলী। ফিরে যেতে পারতেন প্রথম সেশনেই। ব্যক্তিগত ১৬ রানে সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছিলেন তিনি। কিন্তু রিভিউতে সে যাত্রায় বেঁচে যান। শুধু তাই নয়, এর পরের ওভারে আরো দুবার। এছাড়াও বাংলাদেশও তার বিপক্ষে দুবার রিভিউ নিয়েও বিফল হয়। অবশেষে আউট হয়েছেন তিনি। মেহেদী হাসান মিরাজের বলে উইকেটরক্ষক মুশফিকুর রহীমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

তবে আউট হওয়ার আগে দলের জন্য প্রয়োজনীয় কাজটি করে গেছেন তিনি। মাত্র ২১ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ড দলকে টেনে তোলেন তিনি। ১৭০ বলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৮ রান করেন তিনি। বাংলাদেশের স্লো টার্নিং উইকেটে দলের জন্য ভালো পুঁজিই গড়েন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ২০৬ রান। ৩৯ রান নিয়ে ব্যাট করছেন জনি বেয়ারস্টো। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন ক্রিস ওকস।

বৃহস্পতিবার ইংলিশ ইনিংসের ৪১তম ওভারের চতুর্থ বলে দারুণ এক ফ্লাইটে পরাস্ত করেন স্টোকসকে। সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরেন স্টোকস (১৮)। এর আগে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই মিরাজের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রুট (৪০)।

এদিন ইনিংসের দশম ওভারে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করেন এ নবীন। এরপরের ওভারেই ইংলিশ অধিনায়ক কুককে বোল্ড করে সাজঘরে ফেরান সাকিব।

১২তম ওভারে বল করতে এসে আবার আঘাত হানেন মিরাজ। গ্যারি ব্যাল্যান্সকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। ওভারের শেষ বলে ব্যাটে বলে করতে না পারায় ব্যাল্যান্সের প্যাডে লাগে বল। জোরালো আবেদনের পর আম্পায়ার সাড়া না দেওয়ায় তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন টাইগাররা। আর রিভিউতে সিদ্ধান্ত পায় বাংলাদেশ।

আরটি/এনইউ/পিআর

আরও পড়ুন