ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মিরাজের পর আবার সাকিবের আঘাত

প্রকাশিত: ০৭:৪৬ এএম, ২০ অক্টোবর ২০১৬

সকালে ডাকেটকে তুলে নিয়েছিলেন মিরাজ। এরপরই কুককে বোল্ড করেন সাকিব। এরপর আবার মিরাজ। ব্যাল্যান্সকে ফিরিয়ে যেন অপেক্ষায় থাকেন সাকিব। কিন্তু লাঞ্চের আগে সে ধারাটা ধরে রাখতে পারেননি সাকিব। তাই লাঞ্চের পর আবার শুরু হয় সেই খেলা। একপ্রান্তে আগলে রাখা রুটকে বিদায় করেন মিরাজ। এরপর বেন স্টোকসকে আউট করে ম্যাচ জমিয়ে দেন সাকিব। ফলে ইংলিশদের চেপে ধরেছে টাইগাররা।

এদিন ৪১তম ওভারের চতুর্থ বলে দারুণ এক ফ্লাইটে পরাস্ত করেন স্টোকসকে। সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরেন স্টোকস (১৮)। এর আগে মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই মিরাজের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান রুট (৪০)।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশ দলের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১১২ রান। মঈন আলী ২৪ আর জনি বেয়ারস্ট্রো ৪ রান নিয়ে ব্যাট করছেন।

এদিকে ২৬তম ও ২৮তম ওভারে দুবার মঈনকে এলবিডব্লিউ দিয়েছিলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে প্রত্যেকবারই বেঁচে যান মঈন।

এর আগে ইনিংসের দশম ওভারে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করেন এ নবীন। এরপরের ওভারেই ইংলিশ অধিনায়ক কুককে বোল্ড করে সাজঘরে ফেরান সাকিব।

১২তম ওভারে বল করতে এসে আবার আঘাত হানেন মিরাজ। গ্যারি ব্যাল্যান্সকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। ওভারের শেষ বলে ব্যাটে বলে করতে না পারায় ব্যাল্যান্সের প্যাডে লাগে বল। জোরালো আবেদনের পর আম্পায়ার সাড়া না দেওয়াও তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন টাইগাররা। আর রিভিউতে সিদ্ধান্ত পায় বাংলাদেশ।

আরটি/এনএফ/এবিএস

আরও পড়ুন