ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাম্প্রতিক সাফল্যেই একাদশে রাব্বি!

প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৯ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলের প্রাথমিক দলেও ছিলেন না কামরুল ইসলাম রাব্বি। দল ঘোষণার পর দারুণ হতাশ হয়ে পড়েছিলেন তিনি। তবে বিধাতা তার জন্য রেখেছিলেন আরও বড় কিছু। ডাক পেলেন টেস্ট দলে। আর টেস্ট ক্যাপ দিয়ে অভিষেক হচ্ছে এ নবীনের।

সব ঠিকঠাক থাকলে ইংল্যান্ডের বিপক্ষে আগামীকাল সেরা একাদশে থাকছেন রাব্বি। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করায় এ পুরষ্কার পাচ্ছেন এ নবীন।

বল হাতে তাসকিন- রুবেলদের মত খুব বেশি গতি নেই রাব্বির। নেই মোস্তাফিজের মত কাটার বা সুইং। তবে নির্দিষ্ট একটি জায়গায় ধারাবাহিকভাবে বোলিং করে যেতে পারেন তিনি। চট্টগ্রামের উইকেটে স্লো মিডিয়াম পেসাররা বরাবরই সাফল্য পেয়ে আসছে। তাই রাব্বিই হতে পারে বাংলাদেশের তুরুপের তাস।

কদিন আগে জাগোনিউজের সঙ্গে আলাপকালে প্রধান নির্বাচক বলেছিলেন, ‘যেহেতু খেলা হবে স্লো ও লো ট্র্র্যাকে, তাই আমরা অন্যদের চেয়ে রাব্বির কথাই বেশি ভেবেছি। কারণ তার বলে গতি কম। আল আমিন ও রুবেল হোসেনের মত অত জোরে বলও করে না সে। বাউন্সও তুলনামুলক কম। গতি ও বাউন্স যেহেতু কম, তাই আমরা মনে করছি, স্লো ও লো পিচে আল আমিন ও রুবেলের চেয়ে রব্বিই বেশি কার্যকর হবে। এ কারণেই তাকে দলে নেয়া হয়েছে।’

ইংল্যান্ডের মত দলের বিপক্ষে অভিষেক অনেকটা স্বপ্নের মতই। কারণ ক্রিকেটের জনকই যে তারা। এমনকি টেস্ট ক্রিকেটে তারা অন্যতম শক্তিশালী ও ধারাবাহিক দল। রাব্বি নিজেও জানেন বিষয়টি। টেস্ট দলে সুযোগ পেয়ে জাগোনিউজকে তিনি বলেছিলেন, ‘ইংল্যান্ড একটা বড় দল। সবারই স্বপ্ন থাকে বড় দলের বিপক্ষে যেন অভিষেকটা হয়। ইংল্যান্ডকে বলা হয় ক্রিকেটের জনক। সেই দেশটির বিপক্ষে যদি নিজেদের মাটিতে অভিষেক হয়, আমার জন্য একটা অনেক বড় স্বপ্ন পূরণ।’

ক্যারিয়ারে এখন পর্যন্ত ৪৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন রাব্বি। আর তাতে ৪০.৮৯ গড়ে ১০৩টি উইকেট নিয়েছেন তিনি। এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সেরা বোলার ছিলেনও তিনি।

আরটি/আইএইচএস/এবিএস