ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দৃষ্টিহীনদের নিয়ে দাবা প্রতিযোগিতা

প্রকাশিত: ০৪:০১ পিএম, ১৫ অক্টোবর ২০১৬

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর আয়োজনে আজ শনিবার থেকে শুরু হয়েছে ওয়ালটন দৃষ্টিহীনদের জাতীয় দাবা প্রতিযোগিতা। চারদিন ব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ১৮ অক্টোবর।

আজ ছিল বিশ্ব সাদাছড়ি দিবস। এই দিবস উপলক্ষ্যে সকালে দৃষ্টিহীনদের র্যাোলি অনুষ্ঠিত হয়। র্যাবলি শেষে সকাল ১১টায় দাবা ফেডারেশনের সম্মেলন কক্ষে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) মীর মো. মোতাহার হাসান, ওয়ালটন গ্রুপের এজিএম মেহরাব হোসেন আসিফ, ন্যাশনাল ফেলোশিপ ফর দি অ্যাডভান্সমেন্ট অব ভিজ্যুয়ালি হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর মহাসচিব ও এক্সিকিউটিভ মো. জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা।

এই প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে কমপক্ষে ৬০জন দৃষ্টিহীন দাবাড়ু অংশ নিয়েছেন। প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রত্যেক দৃষ্টিহীন দাবাড়ুকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি করে সাদাছড়ি দেওয়া হয়েছে।

আইএইচএস/আরআইপি