ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টেস্ট দলে তাসকিনকে চান না হাথুরু

প্রকাশিত: ১০:৪৩ এএম, ১৫ অক্টোবর ২০১৬

গত বছর থেকেই পেস বোলিংয়ে দারুণ উত্থান হয়েছে বাংলাদেশের ক্রিকেট; কিন্তু অবাক হলেও সত্যি টেস্ট ক্রিকেট ঠিক তার উল্টো। এই ফরম্যাটে এখনও নিয়মিত কোনো পেস বোলার খুঁজে পায়নি বাংলাদেশ। তাই ওয়ানডে ক্রিকেটে দারুণ সাফল্য পাওয়ার পর আলোচনায় ছিল তাসকিন আহমেদকে ঘিরে; কিন্তু তাকেও টেস্ট দলে আপাতত বিবেচনায় আনছেন না বলে জানিয়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ হাথুরু সিংহে। তাসকিনের ক্যারিয়ার ধ্বংস করতে চান না বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান টাইগারদের এ লঙ্কান কোচ।

গত দুই বছর থেকেই সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিংয়ে অন্যতম প্রধান ভরসা তাসকিন আহমেদ। দুর্দান্ত গতিতে বল করতে পারেন। সঙ্গে দারুণ আগ্রাসী মনোভাবের সঙ্গেও বল করেন তিনি।

তবে ক্যারিয়ারের এখন পর্যন্ত বড় দৈর্ঘ্যের ক্রিকেট না খেলার কারণে হুট করে তাকে টেস্ট দলে আনতে চান না হাথুরু। এমনকি হঠাৎ করে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে তার নাম আনার কারণে অনেকেই ভেবেছিলেন এবার হয়তো টেস্ট অভিষেকটা হয়ে যাবে তাসকিনের। এ কারণেই তাকে আনা হয়েছে প্রস্তুতি ম্যাচের দলে।

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তাসকিনকে টেস্ট দলে রাখা হবে কি না জানতে চাওয়া হয় কোচের কাছে। প্রশ্ন শুনে উল্টো প্রশ্ন ছুড়ে দেন কোচ, ‘সে কি কোনো চারদিনের ম্যাচ খেলেছে? আপনারা কি মনে করছেন, সে এসেই সরাসরি জাদু দেখাবে? না!’

এরপর তাসকিনকে দলে না রাখার ব্যাখ্যা দিয়ে তিনি আরও বলেন, ‘ওরাও তো মানুষ। জীবনে কখনো চারদিনের ম্যাচ না খেললে কাজটা কঠিন। মাঠে চারদিন দাঁড়িয়ে থাকা, দিনে ১৫ ওভার বোলিং করার মত ব্যাপারগুলি ওর পুরোপুরি নতুন। আমি কারও ক্যারিয়ার ধ্বংস করতে চাই না।’

উল্লেখ্য, ক্যারিয়ারে এখন পর্যন্ত ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তাসকিন। আর তাতে ২৪টি উইকেট নিয়েছেন এ পেসার। তবে সর্বশেষ ২০১৩ সালের বিসিএলে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। সে সময় বাংলাদেশ দলের কোচ ছিলেন না হাথুরু। এরপর আর প্রথম শ্রেণির ম্যাচ খেলা হয়নি তাসকিনের।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন