ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিবি একাদশের লক্ষ্য ১৩৮

প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১৫ অক্টোবর ২০১৬

টেস্ট সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের প্রথম প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৪৫ ওভার ১৩৭ রান করেছে ইংল্যান্ড একাদশ। জয়ের জন্য বিসিবি একাদশের লক্ষ্য ১৩৮ রান।

বৃষ্টিতে আউটফিল্ড পুরোপুরি না শুকালেও প্রস্তুতির স্বার্থে দুই দলকে ৪৫ ওভার করে খেলার সুযোগ দেওয়া হয়। দ্বিতীয় দিনে টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ব্যক্তিগত ৫ রানে উইকেট রক্ষকে ক্যাচ দিলেও আম্পায়ার মাসুদুর রহমান আউট না দেয়ায় বেঁচে যান ডাকেট। এরপর ডাকেট খেলেছেন নিজের মতোই আক্রমণাত্মক ঢংয়ে।৬৩ বলে ৫৯ করার পর মাঠ ছাড়েন সতীর্থদের ব্যাটিং দেওয়ার স্বার্থে।

আরেকপাশে হামিদ ছিলেন ভীষণ সাবধানী। শেষ পর্যন্ত ১০০ মিনিট উইকেটে থেকে ৫৬ বলে ১৬ রান করে সাব্বিরের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর প্যাডেল সুইপ করতে গিয়ে ব্যক্তিগত ২ রানে সাব্বিরের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন জো রুট।

রুটের পর ইংলিশ আরেক ব্যাটসম্যান মঈন আলী যখন নিজেকে টেস্ট মেজাজে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন, ঠিক তখনই আবার আঘাত হানেন সাব্বির। ৬৩ বলে ২৪ রান করা মঈনকে কামরুল ইসলাম রাব্বির ক্যাচ বানিয়ে আউট করেন। গ্যারি ব্যালেন্স ৭২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। অপরপ্রান্তে ২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন জনি বেয়ারস্টো। বিসিবির পক্ষে ৩ উইকেট নিয়েছেন সাব্বির রহমান।

এমআর/এবিএস

আরও পড়ুন