ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফিদের উদযাপন মানতে পারেননি বাটলার

প্রকাশিত: ১১:২৮ এএম, ১০ অক্টোবর ২০১৬

প্রথম ওয়ানডেতে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ইংল্যান্ডের কাছে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে টাইগারদের পুঁজি ২৩৮ রান। এই সংগ্রহ নিয়েও ইংলিশদের কাবু করার মিশনে নামে স্বাগতিকরা। শেষ পর্যন্ত মিশনে সফল মাশরাফি বাহিনী।

তবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের জয়ের পথে কাটা হয়ে দাঁড়িয়েছিলেন জস বাটলার। হাফ সেঞ্চুরি পূর্ণ করে ইংল্যান্ডকে ধীরে ধীরে জয়ের পথেই রেখেছিলেন তিনি। কিন্তু তাসকিন আহমেদের দুর্দান্ত এক ডেলিভারিতে পরাস্ত হন ইংলিশ অধিনায়ক।

‘পথের কাটা’ বাটলার সাজঘরে ফেরায় স্বাগতিক শিবিরে নেমে আসে স্বস্তি। তার উইকেটটি পাওয়ার পর মাশরাফি-সাব্বির-মাহমুদউল্লাহরা মেতে ওঠেন  বুনো উল্লাসে। এই দলগত উদযাপন পছন্দ হয়নি বাটলারের। মানতে না পেরে মাঠেই টাইগারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

মাশরাফিদের এমন উদযাপনে ভীষণ হতাশ বাটলার। বলেন, ‘আমি মনে করি, ম্যাচটিতে যেভাবে এগোচ্ছিলাম, সেটা ঠিক ছিল না। হ্যাঁ, ২৩৮ রান সহজ লক্ষ্যই ছিল। উইকেটও ভালো ছিল। আমাদের বোলিংটা ভালো হয়েছিল। আমরা ওদের (বাংলাদেশ) ১৯০-২০০ রানের মধ্যে আটকে দিতে পারতাম। কিন্তু মাশরাফি ভালো ব্যাট করেছে। আমি ভেবেছিলাম যে প্রথমে ব্যাট করা সহজ হবে না। আমি বাংলাদেশের খেলোয়াড়দের উদযাপনে হতাশ।’

তিনি আরো যোগ করেন, ‘আমি ভেবেছিলাম, এটা (উদযাপন) সীমা ছাড়িয়ে গেছে। আমি মনে করিনি যে তারা এভাবে সবাই মিলে উদযাপন করবে। আমি জানি বাংলাদেশ ক্রিকেটপ্রেমী দেশ। তাদের খেলোয়াড়রাও ধৈর্য্যশীল। আমার এ নিয়ে কোনো সমস্যা নেই। তবে তাদের উদযাপনের ভঙ্গিতে আমি বিরক্ত হয়েছি। উইকেট পাওয়ার পর উদযাপন করাটাই স্বাভাবিক। তবে আমার মুখের সামনে দৌড়ে এসে উদযাপন করেছে তারা। সব ঠিক আছে, কিন্তু আমার মুখে সামনে চলে আসাটা  উচিত হয়নি তাদের।’

এনইউ/আরআইপি

আরও পড়ুন