ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘পাকিস্তানিদের ধৈর্য নেই’

প্রকাশিত: ০৩:৩১ পিএম, ০৪ অক্টোবর ২০১৬

২০১৫ বিশ্বকাপের পর বাংলাদেশে খেলতে এসে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল পাকিস্তান। পাকিস্তানের অধিনায়ক হিসেবে আজহার আলীর সময়টা ভালো যাচ্ছিল না। তার ওপর গত মাসে ইংল্যান্ডের কাছে ৪-১ ব্যবধানে হেরে যায় তারা।

আর তাতে আজহার আলীর অধিনায়কত্ব নিয়েই প্রশ্ন তুলেছিলেন পাকিস্তানের মানুষ। এটা ভালোভাবে নিতে পারেননি আজহার। নিজ দেশের সমর্থকদের সমালোচনায় মেতে উঠলেন তিনি। জানালেন, পাকিস্তানিদের ধৈর্য্য নেই।  

গত ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক হিসেবে মিসবাহ-উল-হকের স্থলাভিষিক্ত হন আজহার। ওই আসরে ওয়ানডে দল থেকে বিদায় নিয়েছেন তারকা অলরাউন্ডার শহীদ খান আফ্রিদি। সব মিলে পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান দল। আজহার মনে করেন, পুনর্গঠন প্রক্রিয়ার জন্য দেড় থেকে দুই বছর সময় প্রয়োজন।

তবে ধৈর্যহারা পাকিস্তানিরা এই সময়টুকুও দিতে চান না বলে মনে করেন আজহার আলী। বলেন, ‘এটা কোনো ব্যাপার না যে কতজন অধিনায়ক আপনি পরিবর্তন করেন, যখন দলকে পুনর্গঠন করতে চান। আমি মনে করি, এর জন্য দেড় থেকে দুই বছর সময় লাগে। পাকিস্তানিদের ধৈর্য্য নেই। তারা চান প্রত্যেকটা ম্যাচই জিততে হবে। যদি আপনারা জিততে না পারেন, তারা হতাশ হয়ে পড়েন আর পরিবর্তন চান। একটা জাতি হিসেবে আমাদের দায়িত্ব নিতে হবে। পরিবর্তের ডাক দেয়া সহজ, তা বাস্তবায়ন করে সঠিক দল গঠন করা কঠিন।’

এনইউ/আরআইপি

আরও পড়ুন