ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেঞ্চুরি করেই মূল একাদশে ইমরুল!

প্রকাশিত: ১২:৩৮ পিএম, ০৪ অক্টোবর ২০১৬

ইংল্যান্ডের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ দলের টেস্ট স্পেশালিষ্ট খ্যাত ইমরুল কায়েস। শুরু থেকেই দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করে দলের বড় সংগ্রহে অবদান রাখেন এ ওপেনার। আর তার পুরষ্কারটাও পাচ্ছেন খুব শিগগির। এই সেঞ্চুরির সুবাধেই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মূল একাদশে থাকতে পারেন বলে আশা করছেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ইমরুলের ইনিংস স্বচক্ষেই দেখেছেন নান্নু। বাংলাদেশের ইনিংস শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নান্নু বলেন, ‘ও (ইমরুল) নিয়মিত উন্নতির মধ্যে রয়েছে। অনুশীলন করে যাচ্ছে। ও আমাদের টেস্টে একজন প্রতিষ্ঠিত ব্যাটসম্যান। ওয়ানডেতে নিয়মিত ভালো খেলা একটা বড় ব্যাপার। আফগানিস্তানের সাথে প্রথম ম্যাচ খেলেছে। পরের দুটি খেলতে পারেনি। তো প্রস্তুতি ম্যাচে এই ইনিংসটায় ভালো খেলায় আমি আশা করছি, ৭ তারিখে মূল একাদশে থাকবে হয়তো।’

মঙ্গলবার দিনের প্রথম বল থেকেই আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন ইমরুল কায়েস। ক্রিস ওকসকে কাভারের উপর দিয়ে দারুণ এক বাউন্ডারি মেরে শুরু করেন তিনি। মাত্র ৮১ বলে সেঞ্চুরি তুলে নেন এ ওপেনার। তবে সেঞ্চুরির পর ডেভিড উইলির এক ওভারে দুই ছক্কা মারার পর তৃতীয় ছক্কা মারতে গিয়ে বোল্ড হওয়ার আগে ৯১ বলে ১২১ রান করেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। এ রান করতে ১১টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি।

দারুণ এ সেঞ্চুরি দেখে মুগ্ধ নান্নু, ‘চমৎকার ব্যাটিং করেছে। আমাদের এমন প্রত্যাশা ছিলো না যে- এই রকম ফাস্ট বোলারের বিপক্ষে এতো ভালো ব্যাটিং করবে। সত্যি বলতে- দেখার মতো ব্যাটিং করেছে সে। অনেকদিন মনে রাখার মতো একটি ইনিংস খেলেছে। আমার মনেহয় এই ইনিংসটা সামনের দিকে ওকে ভালো খেলার জন্য যথেষ্ট সাহায্য করবে।’

উল্লেখ্য, আগামী শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে খেলে ১২ অক্টোবর চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ খেলবে দল দুটি।

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন