ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রুবেলে কাঁপছে আফগানিস্তান

প্রকাশিত: ০২:০০ পিএম, ০১ অক্টোবর ২০১৬

২৮০ রানের লক্ষ্য। চ্যালেঞ্জটাও অনেক বড়। বিশাল এই চ্যালেঞ্জ পাড়ি দেয়া আপতত আফগানিস্তানের পক্ষে দুঃস্বাধ্য। যদিও যোদ্ধা জাতি তারা। শেষ পর্যন্ত লড়াই করতে চায়।

কিন্তু ইনিংসের শুরুতেই বড় ধাক্কাটি খেয়ে গেলো আফগানরা। বিধ্বংসী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে সরাসরি বোল্ড করে প্যাভিলিয়নের পথ ধরালেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তৃতীয় ওভারের প্রথম বলেই আফগান ইনিংসে আঘাতটি হানলেন বাংলাদেশ অধিনায়ক। তার করা গুড লেন্থের বলটি জায়গায় দাঁড়িয়ে খেলতে যান শাহজাদ। কিন্তু ব্যাট আর প্যাডের মাঝে রাখেন বিশাল একটি গ্যাপ। সুতরাং, বলটি ব্যাট ফাঁকি দিয়ে আঘাত হানলো স্ট্যাম্পে।

আফগানদের দলীয় ৫ রানে পড়লো প্রথম উইকেট। শাহজাদ ৭ বল খেলে ফেরেন শূন্য রানে। এরপর অবশ্য নওরোজ মোঙ্গল আর রহমত শাহ মিলে বিপর্যয় কাটানোর ইঙ্গিত দিযে বড় ইনিংস খেলার চেষ্টা করেন। দু’জন মিলে গড়ে ফেলেন ৪৭ রানের জুটিও।

এরপরই আট বছর পর জাতীয় দলে সুযোগ পাওয়া মোশাররফ হোসেন রুবেলের ঘূর্ণি ফাঁদ। নওরোজ মোঙ্গলকে ফেলেন লেগবিফোরের ফাঁদে। এরপর তার বলে তামিম ইকবালের হাতে ক্যাচ তুলে দেন হাশমতুল্লাহ শহিদি। ৫২ রানে বসিয়ে রেখেই দুই উইকেট তুলে নেন রুবেল

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ১৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৪। রহমত শাহ ১৯ রানে রয়েছেন উইকেটে। তার সঙ্গী আসগর স্টানিকজাই রয়েছেন ১ রানে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন