ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভালো খেলাই লক্ষ্য মাহমুদউল্লাহর

প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের তৃতীয় আসরে বরিশাল বুলসকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তুলেছিলেন বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। ওই আসরে শুধু তার ব্যাটিং-বোলিংই প্রশংসা কুড়ায়নি, অধিনায়ক হিসেবে সমালোচকদেরও বাহবা আদায় করেছিলেন তিনি। তবে চতুর্থ আসরে দল বদল করে খুলনা টাইটানসের হয়ে খেলবেন তিনি। স্বাভাবিকভাবেই দলটির নেতৃত্বের ভার পড়েছে তার ওপর। আর দায়িত্ব পেয়েই জানালেন, ভালো ক্রিকেট খেলাই দলের মূল লক্ষ্য।

বৃহস্পতিবার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে মাহমুদউল্লাহর দল খুলনা টাইটানসের লোগো উম্মোচন করা হয়। লোগো উম্মোচন শেষে মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। চেষ্টা থাকবে ভালো টিম স্পিরিটটা যেন আমাদের থাকে। আশা করি ভালো একটি দল তৈরি করতে পারবো। বিদেশি কিছু ভালো মানের খেলোয়াড় আসবে।  স্থানীয় খেলোয়াড়দের মধ্যে আমরা একজন আরেকজনকে চিনি। যত দ্রুত সম্ভব আমরা ভালো একটি দল তৈরি করে ফেলবো। আমার মনে হয় টি-টোয়েন্টি ক্রিকেট যার শক্ত মানসিকতা থাকবে তারই সাফল্য পাওয়ার সম্ভাবনা বেশি। ধারাবাহিক ক্রিকেট খেলাটা অনেক গুরুত্বপূর্ণ।’

বিপিএলের গত আসরে মাহমুদউল্লাহর অধিনায়কত্ব দারুণ প্রশংসা পেয়েছিল। শুধু বিপিএল নয় ঢাকা প্রিমিয়ার লিগেও তিনি চৌকস নেতৃত্বের প্রশংসা পেয়েছিল সর্বমহলে। তাই দল নিশ্চিত পর অধিনায়ক হিসেবে তার হাতে আর্মব্যান্ড তুলে দিতে ভুল করেনি ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ। যদিও অধিনায়কত্ব নিয়ে বাড়তি কোন উচ্ছ্বাস নেই এ তারকার।

‘অধিনায়কত্বই সব কিছু না। আমি এখনো শিখছি। দলের সব খেলোয়াড়দের কাছ থেকেই সমর্থন পাওয়া লাগবে। সঠিক সময়ে খেলোয়াড়রা যদি সমর্থন করতে পারে, ভালো টিম হিসেবে খেলতে পারি- ওটাই চেষ্টা থাকবে। আশা করি আমরা এবার আরও ভালো পারফরম্যান্স করার চেষ্টা করবো।’

উল্লেখ্য, বিপিএলের প্রথম দুই আসরে খুলনার ফ্রাঞ্চাইজি থাকলেও তৃতীয় আসরে অনুপস্থিত ছিল তারা। এবার চতুর্থ আসরে ফিরেই মাহমুদউল্লাহর নেতৃত্বে দারুণ কিছু করার স্বপ্ন দেখছে খুলনার দলটি।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন