ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফির ভালো লাগা

প্রকাশিত: ১২:৪৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬

প্রথম ম্যাচে আফগানদের জয়ের জন্য শেষ ১০ ওভারে প্রয়োজন ছিল ৭৬ রানের, হাতে ছিল আটটি উইকেট। অনেকেই হয়তো ভেবেছিলেন, এ ম্যাচে আর জয় পাওয়া সম্ভব নয় বাংলাদেশের। কিন্তু মাশরাফি, সাকিব, তাসকিন ও রুবেলের দুর্দান্ত বোলিংয়ে শেষ চার ওভারে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নেন টাইগাররা। প্রায় হারের পথে বসা ম্যাচে ঘুরে দাঁড়ানোটা বেশ ভালো লেগেছে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।
 
মঙ্গলবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অধিনায়ক বলেন, ‘শেষ ম্যাচে যেটা ভালো লেগেছে; ম্যাচটা প্রায় ৯০ ভাগ ওদের কাছে ছিল। ওখান থেকে ফিরে এসে ম্যাচ জেতা একটা দারুণ ব্যাপার। এই চরিত্রটা নিয়মিত গড়তে পারলে বড় ম্যাচেও আমরা ধারাবাহিকভাবে ভালো করবো।’

প্রথম ম্যাচে জয়কে অনেকেই ভাগ্যের পরশ ভাবছেন। প্রতি ম্যাচে এমনটা নাও আসতে পারে মনে করছেন ক্রিকেটবোদ্ধারা। তবে দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরায় এমন হতে পারে বলে ভাবছেন দলের অধিনায়ক। আগামী ম্যাচে মানসিকভাবে ভালো থাকবেন বলে প্রত্যয় প্রকাশ করেন এ পেসার।

‘সত্যি কথা, খেলার মধ্যে থাকলেও প্রথম ম্যাচ গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচে বের হয়ে যেতে পারলে অনেক ফ্রি থাকা যায়। আফগানিস্তানের সঙ্গে প্রথম ম্যাচে বড় কিছু না হলেও একটা কঠিন পার্ট চলে গেছে। খেলার কথা বলা যায় না। আশা করি সামনের ম্যাচে এ ম্যাচ থেকে মানসিকভাবে ভালো অবস্থানে থাকবো।’

উল্লেখ্য, আগামীকাল বুধবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান ও বাংলাদেশ। এরপর আগামী ১ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দল দু’টি।

আরটি/এনইউ/এমএস

আরও পড়ুন