ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফি-সাকিবে ম্যাচে ফিরলো বাংলাদেশ

প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৬

জিততে হলে করতে হবে ২৬৬ রান। বাংলাদেশের বোলারদের সামনে আফগান ব্যাটসম্যানরা কী করেন সেটাই ছিল দেখার বিষয়; কিন্তু ইমরুল আর রুবেলের দুটি ক্যাচ মিসে জয়ের স্বপ্নটা উধাও হতে শুরু করে দিয়েছিল প্রায়। কথায়ই বলে, ক্যাচ মিস তো ম্যাচ মিস।

তাকিনের প্রথম ওভারেই ক্যাচ তুলেছিলেন আফগানদের ভয়ঙ্কর ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। অথচ তার সহজ ক্যাচটা তালুবন্দী করতে ব্যর্থ হলেন ইমরুল কায়েস। এরপর ক্যাস মিসের মহড়ায় যোগ দেন রুবেল হোসেন। পঞ্চম ওভারে মাশরাফির বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলেছিলেন শাবির নুরি। রুবেল সেই ক্যাচ তালুবন্দী করতে ব্যর্থ হলেন।

তবে শেষ পর্যন্ত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং সহ-অধিনায়ক সাকিব আল হাসানের বলেই ম্যাচে ফিরতে সক্ষম হলো টাইগাররা। ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে স্লোয়ার দিয়েছিলেন মাশরাফি। বলটাকে শেহজাদ চেয়েছিলেন উইকেটরক্ষকের মাথার ওপর দিয়ে পাঠিয়ে দেবেন; কিন্তু ব্যাটের কানায় চুমু দিয়ে সেটি গিয়ে আশ্রয় নিল মুশফিকের গ্লাভসে।

উইকেট পাওয়ার সঙ্গে সঙ্গেই জেগে উঠলো পুরো মিরপুর। বাংলাদেশও পেয়ে গেলো সবচেয়ে প্রয়োজনীয় উইকেটটি। আউট হওয়ার আগে ২১ বলে ৩১ রান করেন শেহজাদ। ৪টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মারেন তিনি।

পরের ওভারের তৃতীয় বলেই আউট হয়ে গেলেন আরেক ওপেনার শাবির নুরি। এবার সাকিব আল হাসানের শিকার হলেন তিনি। আর্ম ডেলিভারি দিয়েছিলেন সাকিব। ফ্রন্ট ফুটে খেলতে গিয়েছিলেন সাকিব। ব্যাটে না লেগে বলটি আঘাত করলো প্যাডে। জোরালো আবেদনে আঙ্গুল তুলে দিলেন আম্পায়ার। ২৪ বলে ৯ রান করে ফিরে গেলেন শাবির নুরি। দলীয় ৪৬ রানে পড়লো আফগানদের ২ উইকেট।

সে সঙ্গে একটি রেকর্ডেও নাম লিখিয়ে ফেললেন সাকিব আল হাসান। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি রাজ্জাককে ছুয়ে ফেললেন তিনি। ২০৭ টি নিয়ে সবার শীর্ষে ছিলেন আবদুর রাজ্জাক। সাকিব এবার তাকে ছুঁয়ে ফেললেন। আর একটি পেলে হয়ে যাবে রেকর্ড।

এ রিপোর্ট লেখার সময় আফগানদের রান ১০.২ ওভারে ২ উইকেট হারিয়ে ৫১। উইকেটে রয়েছেন হাশমতুল্লাহ শহিদী এবং রহমত শাহ।

আইএইচএস/পিআর

আরও পড়ুন