ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফি-সাকিবদের ঘাম ঝরানো অনুশীলন

প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৬

ঈদ উল আযহার ছুটি কাটিয়ে গতকাল থেকেই শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও দারুণ ঘাম ঝরিয়েছেন টাইগাররা। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফুটবল খেলেও অনুশীলন সারলেন মাশরাফি-সাকিবরা।

সোমবার অনুশীলন শুরু হওয়ার কথা ছিল দুপুর আড়াইটা থেকে। সে কারণে কয়েকজন ক্রিকেটার আগেই চলে এসেছিলেন মিরপুরে। এ তালিকায় ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। তবে ফ্ল্যাডলাইটে অনুশীলন করার জন্য তা পিছিয়ে চারটা থেকে শুরু করা হয়।

প্রথমে হালকা স্ট্রেচিং ও রানিং দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের অনুশীলন। ট্রেনার মারিও ভিল্লাভারায়নের অধীনে এ অনুশীলন করেন তারা। এরপর প্রায় আধা ঘণ্টা ফুটবল নিয়ে মেতে ছিলেন টাইগাররা। অন্যদিকে তখন প্রস্তুত করা হয় উইকেট।

ফুটবলের পর প্রথম উইকেটে ব্যাট হাতে মাঠে নামেন সাকিব ও সাব্বির আহমেদ। আরেক উইকেটে ব্যাটিং করেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। প্রায় এক ঘণ্টা অনুশীলনের পরের ধাপে ব্যাটিং করেন তামিম, বিজয়, মাহমুদউল্লাহ ও নাসির। এরপর একে একে অন্যরাও। ব্যাটসম্যানদের বিপক্ষে বোলিং করতে থাকেন মাশরাফি, রুবেল, তাসকিন, সফিউল, মোশাররফ রুবেল, তাইজুল, আলাউদ্দিন বাবু ও আল-আমিনরা। এ সময় এক পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে তাদের বোলিং দেখেন নব নিযুক্ত পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

একই সময় মাঠের অন্য প্রান্তে উইকেটকিপিং অনুশীলন করেন মুশফিকুর রহীম। ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলের অধীনে অনুশীলন করেন তিনি। এরপর ব্যাটিং অনুশীলন করতে আসেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

মাঠের মাঝে দাঁড়িয়ে প্রথম থেকেই ক্রিকেটারদের অনুশীলন গভীরভাবে পর্যবেক্ষণ করেন তিন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার সুমন ও সাজ্জাদ আহমেদ শিপন। তাদের সঙ্গে যোগ দেন প্রধান কোচ হাথুরুসিংহেও। সর্বশেষ কোচের সঙ্গে যোগ দেন বাংলাদেশ দলের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি ও সহ-অধিনায়ক সাকিব আল হাসান। বেশকিছুক্ষণ আলোচনা করতে দেখা গেছে তারা তিনজন।

আরটি/আইএইচএস/পিআর

আরও পড়ুন