ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গার্দিওলার চোখে মেসির পরই সেরা ডি ব্রুইন

প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৬

আধুনিক ফুটবলে সময়ের সেরা সেরা তারকাদের নিয়েই কাজ করেছেন পেপ গার্দিওলা। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় কাজ করার সময় তিনি পেয়েছেন মেসি, ইনিয়েস্তা থেকে শুরু করে সময়ের সেরা এক ঝাঁক ফুটবলারকে। সেখান থেকে গেলেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে। সেখানেও তিনি পেয়েছেন আরও একঝাঁক তারকা ফুটবলারকে।

এরপর এলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে। এখানে এসে তিনি আবিস্কার করলেন আরও এক সেরা ফুটবলার, কেভিন ডি ব্রুইন। অনেক সেরা সেরা ফুটবলারকেই পেয়েছেন তিনি। তবে মেসির পর যদি কাউকে সেরার স্থান দিয়েছেন তো তিনি এখন কেভিন ডি ব্রুইনই।

শনিবার বোর্নমাউথের বিপক্ষে ৪-০ গোলের বিশাল এক জয় পেয়েছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ওই ম্যাচে কেভিন ডি ব্রুইনের খেলা দেখে তিনি এতটাই মুগ্ধ যে তাকে নিজের দেখা সেরা ফুটবলার বলতেও দ্বীধা করলেন না। বেলজিয়ান এই স্ট্রাইকারের চাইতে এগিয়ে রাখলেন শুধু লিওনেল মেসিকেই।

গার্দিওলা জানালেন এখনও পর্যন্ত যাদের সঙ্গে কাজ করেছেন তিনি, তাদের মধ্যে মেসির পরই সেরা হচ্ছে ডি ব্রুইন। তিনি বলেন, `আমি যাদের নিয়ে এখনও পর্যন্ত কাজ করেছি, সে হচ্ছে তাদের মধ্যে অন্যতম সেরা। মেসি এমনিতেই নিজ যোগ্যতায় টেবিলের শীর্ষস্থানটি দখলে রাখবে। এতে কোন সন্দেহ নেই। তবে তার পরের স্থানটিই কিন্তু কেভিনের জন্য।

গত সপ্তাহে যে ম্যানচেস্টার ডার্বিতে ম্যানইউকে ২-১ গোলে হারিয়েছে ম্যানসিটি, ওই ম্যাচে একটি গুরুত্বপূর্ণ অবস্থানে খেলেছেন ডি ব্রুইন। বোর্নমাউথের বিপক্ষে অসাধারণ খেলার কারণে তার উচ্চসিত প্রশংসা করেছেন গার্দিওলা। তিনি বলেন, `ডি ব্রুইন খুব দ্রুত ম্যাচ পড়ে নিতে পারে এবং শারিরীকভাবেও বেশ শক্ত-সমর্থ সে।`

আইএইচএস/এমএস

আরও পড়ুন