ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্ব রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ার জয়

প্রকাশিত: ০৪:৩৯ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৬

জিততে হলে বিশ্ব রেকর্ড করতে হতো শ্রীলংকাকে। করতে হতো ২৬৪ রান। রীতিমতো পর্বতারোহণের মতোই ব্যাপার। শ্রীলংকা তা করতে পারেনি। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার রেকর্ড ২৬৩ রানের জবাবে ব্যাট করতে নেমে স্বাগতিকদের ইনিংস শেষ হয় ১৭৮ রানে। আর রেকর্ড রানের ম্যাচে ৮৫ রানে জয়ে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অসিরা।   

পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলংকার বোলারদের উপর রীতিমত তাণ্ডব চালায় গ্লেন ম্যাক্সওয়েল। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান এই ব্যাটসম্যান। মাত্র ৬৫ বলে ১৪৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৪টি চার ও ৯টি ছক্কা দিয়ে তিনি তার মহামূল্যবান ইনিংসটি সাজান।
 
ম্যাক্সওয়েল ছাড়াও ডেভিড ওয়ার্নার ১৬ বলে ২৮, উসমান খাজা ২২ বলে ৩৬ ও ত্রাভিস হেড ১৮ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ২৬৩ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।   

অস্ট্রেলিয়ার দেওয়া বিশাল লক্ষ্য তাড়ায় জয়ের সম্ভবনাও জাগাতে পারেনি শ্রীলংকা। নিজের সর্বশেষ সিরিজের প্রথম ম্যাচে ৪ রান করে ফিরেন তিলকারত্নে দিলশান। তার বিদায় দিয়ে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার শুরু। এর মধ্যে টিকে ছিলেন শুধু অধিনায়ক দিনেশ চান্দিমাল ও চামারা কাপুগেদারা। ৪৩ বলে ৬ চার ও এক ছক্কায় ৫৮ রান করেন চান্দিমাল। শেষের দিকে পাল্টা আক্রমণে যাওয়া কাপুগেদারা ফিরেন ২৫ বলে তিনটি করে ছক্কা-চারে ৪৩ রান করে। অস্ট্রেলিয়ার দুই পেসার স্টার্ক ও বোল্যান্ড নেন তিনটি করে উইকেট। ম্যাচ সেরা নির্বাচিত হন গ্লেন ম্যাক্সওয়েল।

এমআর/পিআর

আরও পড়ুন