ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১১ দিনের ছুটিতে যাচ্ছেন মাশরাফিরা

প্রকাশিত: ০১:৩১ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৬

টানা ১১ দিনের ছুটিতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। মঙ্গলবার তৃতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলে ঈদ-উল আযহার ছুটিতে যাচ্ছেন টাইগাররা। আগামী ১৮ সেপ্টেম্বর ছুটি কাটিয়ে আবার ক্যাম্পে ফিরবেন তারা।

গত ২০ আগস্ট থেকে শুরু হয় টাইগারদের স্কিল ট্রেনিং। টানা ১৭ দিন স্কিল অনুশীলন করার পর ছুটিতে যাচ্ছেন টাইগাররা। এরমাঝে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেন তারা। ২৫ আগস্ট প্রথম ম্যাচ খেলার পর ৩ ও ৬ সেপ্টেম্বর আরও দুটি ম্যাচ খেলে তারা।

এর আগে ২০ জুলাই থেকে প্রাথমিক স্কোয়াডে থাকা ৩০ জনকে নিয়ে টানা একমাস ফিটনেস কন্ডিশনিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। তবে প্রস্তুতি ম্যাচের আগে এইচপি ক্যাম্প থেকে ডাকা হয় মেহেদী হাসান মিরাজ ও মোশারফ হোসেন রুবেলকে। মঙ্গলবার এদের মধ্য থেকে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ডাক পাওয়া ক্রিকেটাররা ১৮ সেপ্টেম্বর ক্যাম্পে যোগ দেবেন।

এ প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আজকের ম্যাচের পর ওদের ছুটি। ১৭ তারিখ পর্যন্ত ওরা ছুটি ভোগ করবে। আগামী ১৮ তারিখে ওরা রিপোর্ট করবে। যেহেতু আমাদের ৩০জন খেলোয়াড় ছিল সেখান থেকে আমরা ২০জন খেলোয়াড় বাছাই করে নিচ্ছি। ২০ জনই ১৮ তারিখ ক্যাম্পে যোগ দেবে।’

আগামী ২১ সেপ্টেম্বর তিন ম্যাচের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। ২৫ ও ২৮ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। তুলনামূলকভাবে আফগানরা দুর্বল দল হলেও কোন পরীক্ষা নীরিক্ষায় যাবেন না বলে জানালেন মিনহাজুল আবেদীন নান্নু।

‘এখানে পরীক্ষা করার কোনো সুযোগ নেই। এরকম বাজে অভিজ্ঞতা আমাদের কিন্তু আছে। এশিয়া কাপে আমরা আফগানিস্তানের বিপক্ষে হেরে গিয়েছিলাম। ওই সমস্ত জিনিস আমাদের মাথায় আছে। ওরা অনেক উন্নতি করেছে এবং আন্তর্জাতিক অঙ্গনে ওরা কিন্তু ভালো ক্রিকেট খেলছে। এ হিসেবে কোনো দলকে খাটো করে দেখার কোনো সুযোগ নেই।’

আরটি/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন