ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হাবিবুল বাশারের ব্যাটে ফাইনালে খুলনা

প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৬

মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় সেমিফাইনালে দারুণ লড়াই শেষে ফাইনালে উঠেছে জেমকন গ্রুপ খুলনা মাস্টার্স। কনফিডেন্স গ্রুপ ঢাকা মেট্রো মাস্টার্সের বিপক্ষে ১৬ রানে জয় পায় তারা। মূলত বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান নির্বাচক হাবিবুল বাসারের ব্যাটে ফাইনালের টিকেট পায় খুলনা।

শনিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় খুলনা। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার জামাল বাবু ও হাবিবুল বাশারের দুর্দান্ত ব্যাটিংয়ে দারুণ সূচনা পায় তারা। তবে এ দুই ওপেনারের বিদায়ের পর তানভির আহমেদ তিমিরের বোলিং তোপে পরে তারা। ২৪ রানে খুলনার পরের পাঁচ ব্যাটসম্যানকে বিদায় করেন এ পেসার।

দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন বাসার। ২৮ বলে একটি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া জামাল বাবু ১৮ ও হারুনুর রশিদ লিটন ১৭ রান করেন। ফলে নির্ধারিত ১৫ ওভারে সাত উইকেটে ১০৬ রান করে তারা।

১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো সূচনা পায় ঢাকা মেট্রোও। আনিসুল হাকিম ও মনিরুজ্জান টিংকু উদ্বোধনী জুটিতে ২৩ রান করেন। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তবে একপ্রান্তে দারুণ ব্যাটিং করেন নিয়ামুর রশিদ রাহুল। যোগ্য সঙ্গির ওভারে ১৬ রান দূরে থাকতে শেষ হয় তাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন নিয়ামুর। ২৭ বলে ২টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া এছাড়া শিপন ও টিংকু ১২ রান করে করেন। খুলনার পক্ষে ২১ রানে ৩টি উইকেট পান টোটাম। এছাড়া সফিউদ্দিন বাবু ও মুরাদ খান ২টি করে উইকেট পান।

আরটি/এমআর/এবিএস

আরও পড়ুন