ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাতে ঢাকা ছাড়ছেন হাথুরুসিংহে

প্রকাশিত: ০৮:৫১ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৬

মাশরাফি-তাসকিনদের বোলিং কোচের আনুষ্ঠানিক দায়িত্ব, চুক্তি বা সৌজন্য সাক্ষাৎ করতে শনিবার রাতে ঢাকায় আসছেন কোর্টনি ওয়ালশ। তবে এ সময় তিনি পাচ্ছেন না বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। ঈদের ছুটি কাটাতে আজ রাত ১০.৩০ মিনিটে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওয়ানা হচ্ছেন টাইগারদের এই হেড স্যার।

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের অনুশীলন শুরু হয় ২০ জুলাই। তারও ২০ দিন পর পর মাশরাফিদের অনুশীলনে যোগ দেন তিনি। ২০ আগস্ট থেকে শুরু করান ব্যাট-বলের অনুশীলন। সে অনুশীলন এখনও চলমান। ঈদুল আযহার ছুটি শুরু হবে আরও কয়েকদিন পর; কিন্তু তার আগেই আজ রাতে অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন কোচ হাথুরু।

৬ সেপ্টেম্বর মাশরাফিদের একটি প্রস্তুতিমূলক ম্যাচ রয়েছে। ওই ম্যাচটি খেলার পরই ছুটিতে যাবেন ক্রিকেটাররা। ২১ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা রয়েছে আফগানিস্তানের। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। জানা গেছে, ১৯ সেপ্টেম্বর ঢাকায় ফিরবেন কোচ হাথুরুসিংহে। তার আগেই চূড়ান্ত অনুশীলন শুরু হয়ে যাবে বাংলাদেশ দলের। সহকারী কোচদের তত্বাবধানেই তখন নিজেদের প্রস্তুত করবেন সাকিব-তামিম-মাশরাফিরা।

আগে থেকেই অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ছুটি নিয়ে রেখেছিলেন কোচ হাথুরু। এরই মাঝে ৮ সেপ্টেম্বর ব্রিসবেনে অ্যাকশন পরীক্ষা দেবেন পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি। এ দু’জনের পরীক্ষার সময় ব্রিসবেনে হাথুরুসিংহে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

আইএইচএস/এমএস