ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ালশকে কোচ ঘোষণা বিসিবির

প্রকাশিত: ০৫:৪৯ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৬

কে হচ্ছেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ? এ নিয়ে ক্রিকেট পাড়ায় চলছিল জোর গুঞ্জন। অবশেষে সেই গুঞ্জনের অবসান ঘটিয়ে মাশরাফি-তাসকিনদের নতুন বোলিং কোচের নাম ঘোষণা করলো বিসিবি। তিনি আর কেউ নন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কোর্টনি ওয়ালশ।

ক্যারিবীয় কিংবদন্তির সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বৃহস্পতিবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জিম্বাবুয়ের হিথ স্ট্রিক চলে যাওয়ার পর বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচের পদটি শূন্য হয়। এ পদের জন্য কোচের সন্ধানে ছিল বিসিবি। লংকান চামিন্দা ভাস, কার্টলি অ্যামব্রোস, কোর্টনি ওয়ালশ ও আকিব জাভেদকে নিয়ে গুঞ্জন হচ্ছিল। অবশেষে ওয়ালশকেই বেছে নিল বিসিবি।

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ওয়ালশকে আমাদের কোচিং প্যানেলে যুক্ত করে আমরা আনন্দিত। তিনি সমস্ত খেলোয়াড়দের রোল মডেল এবং তার ফাস্ট বোলিং জ্ঞান অদ্বিতীয়. ওয়ালশের বিশাল অভিজ্ঞতা উন্নতির পথে থাকা এই দলকে আরও এগিয়ে নিতে সাহায্য করবে।

বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম নির্বাচক ছিলেন তিনি। নির্বাচক হিসেবে সাবেক এই ফাস্ট বোলারের দুই বছরের চুক্তি শেষ হয়েছে গত মাসে। কিছু দিন ছিলেন ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ম্যানেজার। সিপিএলে ছিলেন জ্যামাইকা তালাওয়াহসের মেন্টর। নির্বাচক হওয়ার আগে এক সময় ছিলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ক্রিকেট কমিটিতে। আর কোচের ভূমিকায় বাংলাদেশ দলের সঙ্গেই প্রথম কাজ করতে যাচ্ছেন। আগামী সপ্তাহে ঢাকায় আসতে পারেন ৫৩ বছর বয়সি ক্যারিবীয় কিংবদন্তি।

উল্লেখ্য, টেস্ট ইতিহাসে ৫০০ উইকেট স্পর্শ করা প্রথম বোলার তিনিই। প্রায় ১৭ বছরের ক্যারিয়ারে ১৩২ টেস্টে নিয়েছেন ৫১৯ উইকেট। ২০৫ ওয়ানডেতে উইকেট ২২৭টি।

এআরবি/এমআর/আরআইপি

আরও পড়ুন