ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কুকের নেতৃত্বেই বাংলাদেশে আসবে ইংল্যান্ড

প্রকাশিত: ০৭:২৬ এএম, ৩০ আগস্ট ২০১৬

বাংলাদেশ সফরের ব্যাপারেই আগেই সবুজ সংকেত দিয়ে দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে এরপর ও আশঙ্কা ছিল পূর্ণ শক্তির দল আসবে তো। ধারণা করা হচ্ছিল টেস্ট অধিনায়ক কুক নাও আসতে পারেন। তবে এবার কুক নিয়েই জানিয়ে দিলেন তার নেতৃত্বেই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড দল।

কুকের সহধর্মিনী অ্যালিস অন্তঃসত্ত্বা। কুক তার সন্তানসম্ভাব্য সহধর্মিনীর কারণ দেখিয়ে সফর বাতিল করতে পারতেন কিন্তু ইসিবির নিরাপত্তা প্রতিনিধি দলের আশ্বাসে ইসিবির পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউসকে কথা দিয়েছেন যে তিনি সফরে যাবেন। আর কুকের ইতিবাচক সিদ্ধান্ত অনেক ক্রিকেটারকে তাদের সফরের সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

অন্যদিকে ইংল্যান্ডের সংক্ষিপ্ত ফরমেটের অধিনায়ক ইয়ন মরগানের সিদ্ধান্ত এখনো জানা যায়নি। সফরে যাবেন কিনা এটা নিয়ে এটা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছেন তিনি। এদিকে পরের সপ্তাহে পাকিস্তানের সাথে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ম্যাচ এরপরেই বাংলাদেশ সিরিজে ঘোষণা করা হবে ইংল্যান্ডের একদিনের স্কোয়াড।

এদিকে জো রুট, বেন স্টোকস এবং মইন আলিকে বাংলাদেশ সিরিজে তিন ম্যাচের একদিনের সিরিজে বিশ্রাম দেয়া হতে পারে। অন্যদিকে জো রুট, বেন স্টোকস এবং মইন আলিকে টেস্ট দলে দেখা যাবে। কিন্তু মরগান যদি বাংলাদেশ সফরে না আসেন তবে জো রুটকে অধিনায়কের জন্য একদিনের দলে ফিরিয়ে আনা হতে পারে। জস বাটলারও অধিনায়ক হবার সম্ভাবনা আছে।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর দুইটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল।

এমআর/এমএস

আরও পড়ুন