ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

যুক্তরাষ্ট্রে গাভাস্কারকে স্টেডিয়ামে প্রবেশে বাধা!

প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৯ আগস্ট ২০১৬

মার্কিন যুক্তরাষ্ট্রে নিরাপত্তা ব্যবস্থার কড়াকড়ি নতুন কিছু নয়। দেশটির অহেতুক নিরাপত্তা বাড়াবাড়ির কারণে এক সময় ভারতীয় রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামকেও তল্লাসীর মুখে পড়তে হয়েছিল। বিশ্ব নন্দিত অভিনেতা, তুমুল জনপ্রিয় শাহরুখ খানকে সন্দেহজনকভাবে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখার ঘটনাও ঘটেছিল।

এবার তেমনই এক অপ্রীতিকর অবস্থার মধ্যে পড়েছিলেন ভারতের প্রথম লিটল মাস্টারখ্যাত ব্যাটসম্যান, সাবেক অধিনায়ক, বিসিসিআইর সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমানে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার সুনিল গাভাস্কার। নিরাপত্তার কড়াকড়ির কারণে, স্টেডিয়ামেই প্রবেশ করতে বাধা দেয়া হলো তাকে।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের মধ্যকার ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্রের মাটিতে। মার্কিন মুলুকে টি-টোয়েন্টি ক্রিকেটকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই সিরিজটি সেখানে আয়োজন করা হয়।

প্রথম ম্যাচের মত লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচেও মুখোমুখি হয়েছিল ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচেই সম্প্রচার প্রতিষ্ঠান স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে আসেন সুনিল গাভাস্কার; কিন্তু বিপত্তিটা বাধে গাভাস্কারের স্টেডিয়ামে প্রবেশের সময়ই।

এ সময় নিরাপত্তারক্ষী তাকে স্টেডিয়ামে প্রবেশে বাধা দেয়। তাদেরকে বোঝানোর চেষ্টা করেন গাভাস্কার। এমনকি নিজের পরিচয় দেন তিনি নিরাপত্তারক্ষীদের। তাকে বলেন যে, তিনি সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট, ভারতীয় দলের সাবেক অধিনায়ক। কিন্তু নিরাপত্তারক্ষীরা নাছোড়বান্দা। তারা সরাসরি জানিয়ে দেন, আপনি যেই হোন না কেন, যেখান থেকেই আসেন না কেন, এই মুহূর্তে স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়া হবে না।

নিরাপত্তারক্ষীরা নিজেদের দায়িত্ব পালনেই ব্যাস্ত। কে এসে দাঁড়িয়ে রয়েছে, সেটা তাদের দেখার বিষয় নয়। বিষয়টা দেখছিলেন শ’খানেক দর্শক। তারাও ছেঁচিয়ে নিরাপত্তারক্ষীদের বোঝানোর চেষ্টা করেন, যে কে দাঁড়িয়ে রয়েছেন তাদের সামনে; কিন্তু কিছুতেই কিছু হলো না।

অগত্যা গেটের পাশেই দাঁড়িয়ে থাকেন সুনিল গাভাস্কার। এ সময় নিজেকে বেশ শান্ত রাখার চেষ্টা করেন তিনি এবং ভক্তদের সঙ্গে সেলফি তুলে সময় কাটান। ঘটনাটা দেখে পিটার ডেলা পেনা নামে এক ভক্ত টুইট করে ক্ষোভ ঝাড়েন। তিনি নিরাপত্তারক্ষীদের উদ্দেশ্যে লেখেন, ‘তোমরা কী জানো কে দাঁড়িয়ে রয়েছে তোমাদের সামনে? তাকে অবশ্যই ভেতরে প্রবেশ করতে দেয়া উচিৎ।’

শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেটারদের বহনকারী বাস সরে যাওয়ার পরই স্টেডিয়ামের ভেতরে প্রবেশের সুযোগ পান গাভাস্কার। যদিও বৃষ্টির কারণে সেই ম্যাচটি শেষ পর্যন্ত আর মাঠেই গড়ায়নি।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন