ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৪৮১ রানে ইনিংস ঘোষণা দ. আফ্রিকার

প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২৮ আগস্ট ২০১৬

বেরসিক বৃষ্টির কারণে ভেস্তে গেছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। সেঞ্চুরিয়ানের সুপারস্পোর্টস পার্কে গড়ানো দ্বিতীয় টেস্টে ভালো অবস্থানে রয়েছে প্রোটিয়ারা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৪৮১ রান তুলে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

ঘরের মাঠের সবটুকু সুবিধা আদায় করে নেয়ার চেষ্টা করছে দক্ষিণ আফ্রিকা! টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানই দেখা পেয়েছেন পঞ্চাশোর্ধ্ব রানের। অধিনায়ক ফাফ ডু প্লেসিস তো সেঞ্চুরিই আদায় করে নিয়েছেন। ২৩৪ বলে ১২টি ও দুটি ছক্কায় ১১২ রানের মূল্যবান ইনিংস দলকে উপহার দেন তিনি।

শতকের কাছাকাছি গিয়েও তা স্পর্শ করতে পারেননি জেপি ডুমিনি ও কুইন্টন ডি কক। ডুমিনির ব্যাট থেকে এসেছে ৮৮ রান। আর ডি কক করেছেন ৮২ রান। দুর্দান্ত ফর্মে থাকা হাশিম আমলাও হাফ সেঞ্চুরি করেছেন, ৫৮ রান। ওপেনার স্টিফেন কুক  নামের পাশে যোগ করেছেন ৫৬ রান।

কিউদের পক্ষে সেরা বোলার নেইল ওয়েগনার। ৮৬ রান খরচায় ঝুলিতে জমা করেছেন ৫ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, ডগ ব্রেসওয়েল ও টিম সাউদি।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছে নিউজিল্যান্ড। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ২ উইকেটে ২৬ রান। স্বাগতিক দ. আফ্রিকার চেয়ে তারা পিছিয়ে ৪৫৫ রানে। সাজঘরে ফিরেছেন মার্টিন গাপটিল (৮) ও টম লাথাম (৪)।

এনইউ/এমএস

আরও পড়ুন