ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘টোটাল ক্রিকেটের জন্য স্বস্তির খবর’

প্রকাশিত: ১১:৫৭ এএম, ২৮ আগস্ট ২০১৬

কিছুদিন আগে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গিদের সন্ত্রাসী হামলায় হঠাৎ করেই পাল্টে যায় বাংলাদেশের পরিস্থিতি। শঙ্কা তৈরি হয় ইংল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে। তবে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশে আসছে ইংলিশরা। বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতিতে এ দেশের নিরাপত্তা ব্যবস্থার উপর আস্থা রাখছে তারা। আর তাতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন টাইগাররা। এটাকে টোটাল ক্রিকেটের জন্য স্বস্তির খবর বলে মনে করছেন বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার আল-আমিন হোসেন।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে আল-আমিন বলেন, ‘এটা টোটাল ক্রিকেটের জন্য স্বস্তির খবর। আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের হয়ে একটি ম্যাচও খেলিনি। ইংল্যান্ড যদি না আসত তাহলে আমাদের অনেক ক্ষতি হত। সেক্ষেত্রে তারা আসাতে আমাদের ভক্ত, সমর্থক আমরা যারা খেলোয়াড় তাদের সবার জন্যে স্বস্তি যে আমরা আমাদের হোম গ্রাউন্ডে জাতীয় দলের হয়ে খেলছি।’

ইংল্যান্ড আসছে এতে স্বস্তি প্রকাশ করলেও নিজেদের মধ্যে কোনো পরিবর্তন দেখছেন না আল-আমিন। কারণ ইংল্যান্ড আসবে এ বিশ্বাস নিয়েই শুরু থেকে অনুশীলন চালিয়ে গেছেন তারা। এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংলিশরা দল পাঠিয়েছিল বাংলাদেশে। তাই শুরু থেকেই মানসিকভাবে প্রস্তুত থাকায় বড় কোনো পরিবর্তন নেই বলে জানান তিনি।

‘ইংল্যান্ড আসছে তাতে আমাদের প্রস্তুতিতে কোনো পরিবর্তন নেই। কারণ শুরু থেকেই আমাদের বিশ্বাস ছিল ওরা আসবে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ যখন হয়েছিল তখন দেশের পরিস্থিতি সাময়িক খারাপ থাকলেও ইংল্যান্ড দল কিন্তু খেলতে গেছে। খেলোয়াড় এবং কোচিং স্টাফ যারা আছে তারা সবাই মানসিকভাবে প্রস্তুত ছিলাম যে ইংল্যান্ড আসবে। সেভাবেই প্রস্তুত হয়েছি।’

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর তিনটি ওয়ানডে ও দু’টি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। ৭ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে এ টুর্নামেন্ট।

আরটি/এনইউ/এমএস

আরও পড়ুন