ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রুটের ব্যাটে পাকিস্তানকে হারালো ইংল্যান্ড

প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২৮ আগস্ট ২০১৬

বাংলাদেশ সফরের আগে নিজেদের ভালো ভাবেই ঝালিয়ে নিচ্ছে ইংল্যান্ড। সফরকারী পাকিস্তানকে দ্বিতীয় ওয়ানডেতেও ৪ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। আর এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

লর্ডসে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পরে পাকিস্তান। এরপর দলের হাল ধরেন সরফরাজ আহমেদ। নিজের ক্যারিয়ার সেরা ১০৫ রানের ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। এছাড়া মিডল অর্ডার ব্যাটসম্যান ইমাদ ওয়াসিম ৬৩ রান করলে ২৫১ রান সংগ্রহ করে পায় পাকিস্তান। ইংল্যান্ডের ক্রিস ওকস ও মার্ক উড তিনটি করে উইকেট নেন।

পাকিস্তানের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে আমিরের করা ইনিংসের দ্বিতীয় বলেই বোল্ড হয়ে যান জ্যাসন রয়। ৩৫ রানের মাথায় ইমাদ ওয়াসিমের বলে বোল্ড হয়ে যান আলেক্স হেলস। দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ের পর তৃতীয় উইকেটে অধিনায়ক মরগান ও রুট ১১২ রানের জুটি গড়ে দলের বিপর্যয় কাটান। এরপর ৬৮ রান করে সাজঘরে ফেরেন মরগান।

অধিনায়কের বিদায়ের পর ক্রিজে আসা বেন স্টোকস ৩০ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে দলের সংগ্রহ দুইশ’ পার করেন। জয়ের কাছাকাছি নিয়ে ফিরেন ম্যাচ সেরা রুট। ১০৮ বলে ৫টি চারের সাহায্যে তিনি করেন ৮৯ রান। বাকি কাজটা সহজেই সারেন মঈন আলি।

এমআর/এবিএস

আরও পড়ুন