ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইরানকে হারিয়ে মধুর প্রতিশোধ বাংলাদেশের কিশোরীদের

প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৭ আগস্ট ২০১৬

এএফসি অনূর্ধ-১৬ নারী ফুটবলে উড়ন্ত সূচনা হলো বাংলাদেশের। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম খেলায় ইরানকে ৩-০ গোলে হারিয়েছে বাংলাদেশের কিশোরীরা।

শুরু থেকে একচেটিয়া প্রাধান্য বিস্তার করা ম্যাচের প্রথম ৪৫ মিনিট গোল আদায় করতে না পারলেও দ্বিতীয়ার্ধে ইরানী মেয়েদের ওপর একের পর এক আক্রমণ শানিয়ে তিন তিনটি গোল আদায় করে নেয় বাংলাদেশ কিশোরীরা।

মারজিয়া, মৌসুমী ও তহুরা গোল তিনটি করেন। ৬৩ মিনিটে নারগিসের লম্বা পাস ধরে মারিয়া যে শট নেন, তা ইরানী গোলকিপার আংশিক প্রতিহত করতে পারলেও বল গিয়ে পড়ে মারজিয়ার পায়ে। মারজিয়া প্লেসিং শটে বলকে জালে পাঠিয়ে দেন, ১-০।

তিন মিনিট পর গোল সংখ্যা দ্বি-গুণ করেন মৌসুমী। স্বপ্নার ক্রস থেকে সানজিদার বাড়ানো স্কোয়ার পাস চলে যায় মৌসুমী জাহানের কাছে। বক্সের ডান দিক ঘেঁষে পাওয়া ওই বল প্রায় ১৫/১৭ গজ দুর থেকে ডান পায়ের জোরালো শটে ইরানী গোলরক্ষককে পরাস্ত করেন মৌসুমী। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে বাংলাদেশ কিশোরী ফুটবল দল তৃতীয় গোলের দেখা পায়।

বাঁ-দিক থেকে মনিকার করা ক্রসে তহুরার হেড জায়গা করে নেয় ইরানের জালে। দু’বছর আগে এ প্রতিযোগিতায় একই মাঠে ইরানী কিশোরীদের কাছে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশের কিশোরীরা। এবার সে পরাজয়ের প্রতিশোধ তুলে তারা মূল পর্বে খেলার আশা জাগিয়ে তুললো।

প্রসঙ্গতঃ এএফসি অনূর্ধ ১৬ নারী ফুটবলের ‘সি’ গ্রুপের খেলা হচ্ছে ঢাকায়। যেখানে স্বাগতিক বাংলাদেশ কিশোরী দলের সাথে ইরান,  আরব আমিরাত, সিঙ্গাপুর, কিরগিজস্থান ও  চাইনিজ তাইপের মেয়েরাও অংশ নিচ্ছে।

এই গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে এশিয় অনূর্ধ-১৬ নারী টুর্নামেন্টের মূল পর্বে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন